গলফ খেলতে খেলতে সাংবাদিকদের যা বললেন ট্রাম্প

 অনলাইন ডেস্ক 
২৫ ডিসেম্বর ২০২০, ০৯:০৩ পিএম  |  অনলাইন সংস্করণ
ডোনাল্ড ট্রাম্প। ছবি: সিএনএন
ডোনাল্ড ট্রাম্প। ছবি: সিএনএন

বড়দিনে যখন যুক্তরাষ্ট্র খারাপ সময় পার করছে, চলছে করোনা মহামারীর লাশের মিছিল।  এই সময়েই গলফ খেলতে মাঠে নেমেছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

গলফ খেলতে খেলতেই সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন ডোনাল্ড ট্রাম্প। 

বড়দিনের ছুটিতে ফ্লোরিডায় গলফ খেলছেন ট্রাম্প। সঙ্গে আছেন সদ্য ক্ষমা পাওয়া দুর্নীতিগ্রস্ত বিশ্বস্তজনরা। 

তিনি বলেন, ‘এক বৈঠকে বসেছিলাম আজ। সবাই আমাকে প্রশ্ন করছে, ডেমোক্রেটরা একটা নির্বাচন চুরি করে নেয়ার পরেও রিপাবলিকানরা কেন অস্ত্র তুলে নিচ্ছে না? কেন তারা লড়াই করছে না। সবাই বলছিল আমি ৮ সিনেটরকে জিতিয়ে এনেছি। তারা খুব দ্রুতই তা ভুলে গেছে।’

বৃহস্পতিবার ডেমোক্রেটদের একটি প্রস্তাব পাস হওয়ার পথ বন্ধ করেছেন হাউজ রিপাবলিকানরা। এটি পাস হলে করোনায় ক্ষতিগ্রস্তরা সরাসরি ২ হাজার ডলার পেতেন। 

প্রসঙ্গত, চলতি বছরটি সম্ভবত বেঁচে থাকা মার্কিনিদের চেয়ে সবচেয়ে খারাপ বছর।  এর মধ্যেই সরকারি শাটডাউনের শঙ্কা আর অর্থনৈতিক রিলিফ প্যাকেজকে ঝুলিয়ে রাখা নতুন আতঙ্ক নিয়ে এসেছে মার্কিনিদের জীবনে। এ বছরটিতে নায়ক হওয়ার সুযোগ ছিল ট্রাম্পের সামনে। কিন্তু তার নেতৃত্বে শুধু রোগ আর মৃত্যুই আসেনি।  এসেছে রাজনৈতিক বিবাদ, দেউলিয়াত্ব, ক্ষুধা আর ধ্বংস হয়ে যাওয়া জীবন। 

একটি সূত্র বলছে, এমনটি করতে নির্দেশ দিয়েছেন ট্রাম্প নিজেই। তিনি চান, বাইডেন এমন এক দেশের ক্ষমতায় বসুন, যেটি ক্ষুধা আর দারিদ্র্যের কারণে প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে আছে। এ ধরনের দেশকে চালানো খুব কঠিন হবে বলেই মনে করেন তিনি।

সূত্র: সিএনএন

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

ঘটনাপ্রবাহ : মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন-২০২০