হ্যারি-মেগানের প্রথম ক্রিসমাস কার্ড

 যুগান্তর ডেস্ক 
২৫ ডিসেম্বর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ

ব্রিটেন ছেড়ে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসে বসতি স্থাপনের পর প্রথম ক্রিসমাস কার্ড প্রকাশ করেছেন প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। কার্ডে লেখা ‘আপনাকে মেরি ক্রিসমাস ও শুভ নববর্ষের বিশেষ শুভেচ্ছা’।

ছবিটি প্রকাশ করেছে ব্রিটেনভিত্তিক পশ চ্যারিটি প্রতিষ্ঠান মেহিউ। হ্যারি-মেগান প্রতিষ্ঠানটিতে অনুদান দিয়ে থাকেন। ডেইলি মেইল।

ক্রিসমাস উপলক্ষে নিজেদের দেড় কোটি ডলার দামের বাড়ি সাজিয়েছেন রাজপরিবার ছেড়ে যাওয়া হ্যারি-মেগান। ক্রিসমাস সাজের সামনে হ্যারি ও মেগান একমাত্র ছেলে আর্চির সঙ্গে খেলা করছেন। আর্চির লাল চুল উষ্কখুষ্ক অবস্থায়।

ছবিটি তুলে দিয়েছেন মেগানের মা ডোরিয়া। ক্রিসমাস ট্রি ও অন্যান্য বড়দিনের সাজসরঞ্জাম এবার আর্চির পছন্দে সাজানো হয়েছে। ছুটি শেষ হলে ক্রিসমাস ট্রিটি আবারো রোপণ করা হবে।

নিজের চেয়ে তিন বছরের বড় মার্কিন অভিনেত্রী মেগার মার্কেলকে বিয়ের পর থেকে প্রিন্স হ্যারিকে নিয়ে আলোচনা ভিন্ন রূপ নেয়। কিছু দিন রাজপ্রাসাদে থাকার পর হ্যারির বড় ভাই প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী ডাচেস অব ক্যামব্রিজ কেট মিডলটনের সঙ্গে দ্বন্দ্বের খবর রটে।

ছোট ভাই হ্যারির স্ত্রী মেগানের প্রতি উইলিয়াম ও কেটের অবজ্ঞামূলক আচরণের কথা প্রকাশ পায়। তারপর হঠাৎ রাজপরিবারের সিনিয়র রয়্যালের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন হ্যারি-মেগান। তবে তারা রানীর প্রতি দায়িত্ব পালন করে যাবেন বলেন।

কিন্তু রাজপরিবারের নিয়ম অনুযায়ী, এটি সম্ভব না হওয়ায় রানী তাদের সঙ্গে বৈঠক করেন। ফলে রাজপরিবার ছেড়ে আমেরিকায় আবাস গড়েন হ্যারি-মেগান।

রাজপরিবার ছেড়ে গেলেও মিডিয়ায় তাদের সরব উপস্থিতি রয়েছে। মেগান ‘ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনের পক্ষে ও হ্যারি মার্কিন নির্বাচন নিয়ে কথা বলায় আমেরিকায় তাদের নিয়ে সমালোচনাও রয়েছে। তারা প্রচারণা চান বলেও অভিযোগ উঠেছে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন