এএফসি ক্লাব লাইসেন্স পায়নি মোহামেডান

 স্পোর্টস রিপোর্টার 
২৪ ডিসেম্বর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ

গেলবারের লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস ও রানার্সআপ ঢাকা আবাহনীসহ বাংলাদেশের চারটি ক্লাব এএফসি ক্লাব লাইসেন্স পেয়েছে। অপর দুটি ক্লাব হল শেখ রাসেল ক্রীড়া চক্র ও সাইফ স্পোর্টিং ক্লাব।

এশিয়া মহাদেশের দ্বিতীয় সর্বোচ্চ প্রতিযোগিতার আসর এএফসি কাপের ২০২১ আসরের জন্য লাইসেন্স পায়নি ঢাকা মোহামেডান। মোহামেডান কর্মকর্তা আবু হাসান চৌধুরী প্রিন্স বলেন, ‘আমরা আবেদন করেছিলাম। কিন্তু কোন মানদণ্ডে লাইসেন্স পেলাম না, বুঝতে পারছি না। বিষয়টি নিয়ে আমরা আবার বসব।’

২০২০ সালে এএফসি বাতিল করা হয়েছিল করোনাভাইরাসের কারণে। এবার আগে থেকেই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই টুর্নামেন্ট সুষ্ঠুভাবে আয়োজনের ব্যাপারে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাজ শুরু করে দিয়েছে। ২০২১ এএফসি কাপের লাইসেন্সিংয়ের জন্য বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৩ ক্লাবের মধ্যে ছয় ক্লাব আবেদন করেছিল। তাদের মধ্যে শুধু বসুন্ধরা, আবাহনী, শেখ রাসেল ও সাইফ লাইসেন্স পেল।

বিজয় দিবস হকি : ওয়ালটন বিজয় দিবস হকিতে জিতেছে সোনালী ব্যাংক ও নৌবাহিনী। বুধবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে সোনালী ব্যাংক ৪-০ গোলে হারিয়েছে পুলিশকে। জয়ী দলের পুস্কর খিসা মিমো দুটি এবং শফিউল শিশির ও তাহের আলী গোল করেন।

দিনের অপর ম্যাচে নৌবাহিনী ৫-৩ গোলে সেনাবাহিনীকে হারিয়েছে। জয়ী দলের আশরাফুল ইসলাম তিনটি এবং মাহাবুব হোসেন ও আবেদ উদ্দিন একটি করে গোল করেন। সেনাবাহিনীর আবদুল মালেক, আহসান হাবিব ও মনোজ বাবু একটি করে গোল করেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন