সোনারগাঁয়ে বিধবাকে উচ্ছেদে হত্যার হুমকির অভিযোগ

 যুগান্তর রিপোর্ট, সোনারগাঁ (নারায়ণগঞ্জ) 
১০ ডিসেম্বর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ

সোনারগাঁয়ের মোগরাপাড়া মাধবপুর গ্রামে এক বিধবা নারীকে জমি থেকে উচ্ছেদ করতে ভূমিদস্যু একটি চক্র তৎপর হয়ে উঠেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

৭ দিনের মধ্যে তিনি তার স্বামীর ভিটে ছেড়ে না গেলে তাকে হত্যা করা হবে বলে হুমকি দেয়া হয়েছে। এ ঘটনায় ভিকটিম বিধবা লিপি আক্তার বুধবার সোনারগাঁ থানায় সাধারণ ডায়েরি করেছেন।

থানায় দায়েরকৃত সাধারণ ডায়রিতে বাদী উল্লেখ করেন, মাধবপুর গ্রামে ৩ সন্তান নিয়ে গার্মেন্টকর্মী লিপি আক্তার অভাব-অনটনের মধ্যে জীবনযাপন করে আসছেন।

স্থানীয় মৃত দবির উদ্দিনের ছেলে আবুল হাসনাত ওরফে বুইট্টা জুয়েল, একই এলাকার মৃত গিয়াসউদ্দিনের দুই ছেলে ইস্রাফিল ও ইব্রাহিমের নেতৃত্বে একটি ভূমিদস্যু চক্র অসহায় লিপি আক্তারের স্বামীর রেখে যাওয়া জমি দখল করে নেয়ার জন্য পাঁয়তারা শুরু করে।

৮ ডিসেম্বর লিপি আক্তারের বাড়িতে ভূমিদস্যু চক্রটি পটকা ফুটিয়ে ভয়ভীতি প্রদর্শন করে ও বাড়ি ছেড়ে চলে যাওয়ার জন্য বলে। অন্যথায় লিপি আক্তারের দুই ছেলেকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।

লিপি আক্তার জানান, তার স্বামীর রেখে যাওয়া জমি-জমা দীর্ঘদিন ধরে জোরপূর্বক তার দেবর ও ভাসুররা দখল করে রেখেছে। এ ব্যাপারে আদালতে মামলা করায় তারা মামলা তুলে নিতে চাপপ্রয়োগসহ নানা ভয়ভীতি ও হুমকি-ধমকি দিয়ে আসছেন।

ভূমিদস্যু চক্রটি তার বাড়িতে সন্ত্রাসী বাহিনী নিয়ে একাধিকবার হামলা চালায়। সোনারগাঁ থানার ওসি রফিকুল ইসলাম জানান, এ ব্যাপারে থানায় একটি অভিযোগ গ্রহণ করা হয়েছে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন