যুগান্তরে খবর প্রকাশের পর তোলপাড়

ব্রিজের দু’পাশে তড়িঘড়ি করে রাস্তা নির্মাণের চেষ্টা

 রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি 
২৯ ডিসেম্বর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় রাস্তাবিহীন ব্রিজ নির্মাণে যুগান্তরে সংবাদ প্রকাশের পর তোলপাড় শুরু হয়েছে। তড়িঘড়ি করে ব্রিজের দু’পাশে কৃষকের জমি জবরদখল করে কর্মসৃজন কর্মসূচির (মঙ্গা) ১৮০ শ্রমিক দিয়ে রাস্তা নির্মাণ করা হয়। জমির মালিকের বাধা সত্ত্বেও জোর করে উঁচু ভিটা থেকে মাটি কেটে রাস্তা তৈরি করা হচ্ছে। সোমবার সরেজমিনে গিয়ে এ চিত্র দেখা গেছে। জানা গেছে, বন্দবেড় ইউনিয়নে জিগ্নীরকান্দা সমতল জমির ওপর অপরিকল্পিতভাবে ব্রিজ নির্মাণ করা হয়। যেটা এলাকাবাসীর কোনো কাজে আসছে না। ব্রিজের দু’পাশে সংযোগ রাস্তা নেই।

ব্রিজের পশ্চিম পাশে শত শত জমিতে সরিষা ভরা মাঠ। ব্রিজটি নির্মাণ করার সময় এলাকাবাসী বাধা দিলেও জোরপূর্বক রেকর্ডীয় জমির ওপর বন্দবেড় ইউপি চেয়ারম্যান কবির হোসেন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমানের যোগসাজশে ব্রিজটি করা হয়। মঙ্গার শ্রমিক দিয়ে ভিটা থেকে মাটি কাটার বিষয়ে জানতে চাইলে বন্দবেড় ইউপি চেয়ারম্যান কবীর হোসেন বলেন, বিষয়টি আমি জানি না। তবে শ্রমিকরা ভুল করে কেটে থাকলে ঠিক করে দেব।

উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান বলেন, বিষয়টি আমি জানার পর সরেজমিনে গিয়েছিলাম। তবে জনস্বার্থে ব্রিজের অ্যাপ্রোচ রোড ও সংযোগ সড়ক নির্মাণে সঠিকভাবে তদারকি করা হবে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন