চাঁদপুরে পর্যটন কেন্দ্র বাস্তবায়নের প্রস্তুতি

ব্যয় হবে ৬ হাজার কোটি টাকা
 চাঁদপুর প্রতিনিধি 
২৯ ডিসেম্বর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ

চাঁদপুর পর্যটন বিকাশে একটি বেসরকারি উদ্যোক্তা প্রতিষ্ঠান উদ্যোগ নিয়েছে। জাপান-বাংলাদেশের যৌথ উদ্যোক্তা প্রতিষ্ঠান ‘ব্ল– রিভার আইল্যান্ড রিসোর্ট অ্যান্ড ট্যুরিজম ক্লাব লিমিটেড’ মেঘনার চরে নান্দনিক ও শৈল্পিক পর্যটন কেন্দ্র গড়ে তুলবে। এতে ব্যয় করা হবে ৬ হাজার কোটি টাকা। আর এর জন্য উপযোগী জায়গা হিসেবে বেছে নেয়া হয়েছে চাঁদপুর সদর উপজেলার কল্যাণপুর ও বিষ্ণুপুর ইউনিয়নের দাসাদী সংলগ্ন মেঘনা নদীর তিনটি চরকে। শহর থেকে এটির অবস্থান হচ্ছে- বড় স্টেশন মোলহেড থেকে তিন কিলোমিটার উত্তর-পূর্ব দিকে। এ লক্ষ্যে রোববার মেঘনার ওই চরে প্রকল্প পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

দাসাদী সংলগ্ন মেঘনার তীরে আনুমানিক ২৮০ একর জায়গা নিয়ে জেগে ওঠা ওই চরে প্রকল্প পরিচিতি সভায় প্রতিষ্ঠানের কর্মকর্তা ছাড়াও জনপ্রতিনিধি, শিক্ষাবিদ, সাংবাদিকসহ অন্যরা উপস্থিত ছিলেন। এদিন প্রকল্পের পরিচালক রাজিব আহমেদ পর্যটন কেন্দ্রে যা থাকবে তা মাল্টিমিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরেন।

এ পর্যটন কেন্দ্রে অত্যাধুনিক বিভিন্ন বিনোদন কেন্দ্র, পাঁচ তারকা হোটেল, থিম পার্ক, রিভার ক্রুজ, স্পিড বোট, হসপিটাল, পার্টি সেন্টার, ঢাকা, চট্টগ্রাম, সিলেটসহ প্রধান প্রধান শহরের সঙ্গে শীতাতপ নিয়ন্ত্রিত নিজস্ব পরিবহন ব্যবস্থা এবং পর্যটন ডিপ্লোমা কোর্স স্কুল; যেখান থেকে প্রতি বছর ২ হাজার ছাত্রছাত্রী বের হবে।

ব্লু রিভার আইল্যান্ড রিসোর্ট অ্যান্ড ট্যুরিজম ক্লাব লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সাগর মাহমুদ জানান, এ পর্যটন কেন্দ্রে প্রতিদিন লক্ষাধিক লোকের ভ্রমণের ব্যবস্থা এবং ২০ হাজার পর্যটকের রাত্রিযাপনের সুবিধা থাকছে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন