সংবাদ সম্মেলনে সিআইডি

লক্ষ্মীপুরের যুবলীগ নেতা মনিরকে হত্যা করে ডাকাতরা

 যুগান্তর রিপোর্ট 
২৯ ডিসেম্বর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ

লক্ষ্মীপুরের স্থানীয় যুবলীগ নেতা মনির হোসেনকে (৩৫) ডাকাত দলের সদস্যরা বাসায় ঢুকে খুন করে। ওই দলের চারজনকে গ্রেফতারের পর এমন তথ্য বেরিয়ে এসেছে বলে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি। সোমবার রাজধানীর মালিবাগে সিআইডি সদর দফতরে ওই চারজনকে নিয়ে সংবাদ সম্মেলন করে।

তারা হল- মামুনুর রশিদ, আবুল কালাম আজাদ, মো. ফারুক ও মো. আইয়ুব। তাদের লক্ষ্মীপুর ও চট্টগ্রাম থেকে গ্রেফতার করা হয় বলে সিআইডি জানিয়েছে। মনির লক্ষ্মীপুরের তেওয়ারীগঞ্জ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি ছিলেন। ১৭ ডিসেম্বর রাতে নিজ বাসায় খুন হন তিনি। ওই সময়ে তার স্ত্রীর মাথায় আঘাত করা হয়। হত্যাকাণ্ডের পেছনে রাজনৈতিক দ্বন্দ্ব থাকতে পারে বলে স্বজনরা সন্দেহ করে আসছিলেন।

সংবাদ সম্মেলনে জানান, মনির হোসেন নিহত হওয়ার আগের দিন ইটভাটায় মাটি সরবরাহের কাজের জন্য ব্যাংক থেকে দুই লাখ টাকা তোলেন। ওই টাকা ঘরে রেখেছিলেন তিনি। বিষয়টি ডাকাত দলের সদস্য কালাম অবগত ছিল। এরপর সে রাতে দলবল নিয়ে টাকা লুট করতে যায়। বাধা দেয়ায় মনিরের মাথায় রড দিয়ে আঘাত করে তাকে খুন করা হয়।

সিআইডির এই কর্মকর্তা বলেন, ওই হত্যাকাণ্ডের নেপথ্যে রাজনীতি বা পুরনো কোনো শত্রুতার যোগসূত্র মেলেনি। ওই বাসা থেকে লুট হওয়া দুই লাখ টাকা, এক ভরি গহনা, নাকফুল ও কানের দুল উদ্ধার করা হয়েছে। সংবাদ সম্মেলনে সিআইডি কর্মকর্তারা বলেন, গ্রেফতার হওয়া ব্যক্তিরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। এই চক্রের ৯ জন রয়েছে। তাদের দলনেতা মামুনুর রশিদ।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন