২০ লাখ টাকা চাঁদা দাবি

প্রবাসীর বাড়ি নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে সন্ত্রাসীরা

দূতাবাসের মাধ্যমে প্রশাসনের হস্তক্ষেপ কামনা
 চট্টগ্রাম ব্যুরো 
২৯ ডিসেম্বর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম নগরীর চান্দগাঁওয়ে ২০ লাখ টাকা চাঁদা না দেয়ায় এক প্রবাসীর ভবন নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে সন্ত্রাসীরা। চান্দগাঁও থানার শাহী আবাসিক এলাকায় এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় রিয়াদের বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে সহায়তা চেয়ে প্রশাসনের কাছে আবেদন করেছেন প্রবাসী শহিদুল আলম। ২১ ডিসেম্বর এ আবেদন করা হয়। স্থানীয়রা জানায়, প্রবাসী শহীদুল আলম সৌদি আরবের জেদ্দায় চাকরি করেন। ভবন নির্মাণে শুরু করলে স্থানীয় সন্ত্রাসীরা ২০ লাখ টাকা চাঁদার দাবিতে নানা হুমকি-ধমকি দিতে থাকে। চাঁদা না পেয়ে গত এক মাসে কয়েক দফা হামলা চালায় তারা। এ বিষয়ে চান্দগাঁও থানায় অভিযোগ করলেও পুলিশের সহাযোগিতা পায়নি প্রবাসীর পরিবার। উল্টো অভিযোগ করে বিপাকে পড়েন।

সর্বশেষ ১৭ ডিসেম্বর দুপুরে তামিম-মাহতাবের নেতৃত্বে ১৫-২০ জনের একটি সন্ত্রাসী গ্রুপ শহিদুল আলমের নির্মাণাধীন ভবনে হামলা চালিয়ে কাজ বন্ধ করে দেয়। বাড়ির কেয়ারটেকার রেজাউল করিমকে পিস্তল ঠেকিয়ে হত্যার হুমকি দেয়। ২০ লাখ টাকা চাঁদা দাবি করে। এ সময় কর্মরত কয়েক শ্রমিককে মারধর করা হয়। এ ঘটনায় ভবন মালিকের আত্মীয় রেজাউল করিম চান্দগাঁও থানায় অভিযোগ করেন।

রেজাউল করিম যুগান্তরকে জানান, সন্ত্রাসীরা প্রতিনিয়ত হুমকি-ধমকি দিচ্ছে। শ্রমিক ও আমাকে মারধর করছে। কাজ বন্ধ করে দিয়েছে। আমরা আতঙ্কে আছি।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন