দরজা ভেঙে লাশ উদ্ধার

চার্জে দিয়ে হেডফোনে গান শোনার সময় স্ট্রোকে মৃত্যু

 বগুড়া ব্যুরো 
২৮ ডিসেম্বর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ

বগুড়ায় মোবাইলফোনে চার্জ দেয়া অবস্থায় হেডফোনে গান শোনার সময় রাকিব আহমেদ (২২) নামে এক কলেজছাত্র স্ট্রোকে মারা গেছেন। শহরের ঠনঠনিয়া এলাকায় নিজ বাড়িতে শনিবার রাতে এ ঘটনা ঘটে। তিনি বিদ্যুৎস্পৃষ্টে মারা গেছেন- এমন ধারণা করা হলেও চিকিৎসকরা জানিয়েছেন স্ট্রোকে তার মৃত্যু হয়েছে। রাকিব আহমেদ শহরের ঠনঠনিয়া এলাকার ডা. শাহনুরের ছেলে। বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. খায়রুল বাশার মোমিন জানান, চার্জিং অবস্থায় মোবাইলফোনে রেডিয়েশন উচ্চমাত্রায় থাকে। এছাড়া বিদ্যুৎ সংযোগ তো আছেই। চার্জিং অবস্থায় ফোনে কথা বলা বা গান শোনা থেকে বিরত থাকার পরামর্শ দেন তিনি।

পুলিশ ও রাকিবের পরিবারের সদস্যরা জানান, বাড়িতে তাদের চিটাগাং নূর হোটেল নামে একটি চায়নিজ রেস্তোরাঁ আছে। এছাড়া শহরের কলোনি এলাকায়ও রেস্টুরেন্ট ব্যবসা আছে। রাকিব ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে ‘ও’ লেভেল পাস করে ব্যবসা দেখাশোনা করতেন। তিনি বাড়িতে শনিবার সন্ধ্যার পর নিজ কক্ষে ছিলেন। রাত সাড়ে ৮টার দিকে তাকে ডাক দিয়ে কোনো সাড়া না পেয়ে পরিবারের সদস্যরা চিন্তিত হয়ে পড়েন। পরে দরজা ভেঙে ঘরে ঢুকে দেখা যায়, মোবাইলফোন চার্জ দেয়া ও হেডফোন কানে থাকা রাকিব অচেতন অবস্থায় রয়েছেন। তিনি বিদ্যুৎস্পৃষ্টে আহত হয়েছেন ভেবে তাকে দ্রুত বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বড় ভাই রাব্বি জানান, রাকিব ঘরের মধ্যে শুয়ে গান শুনছিল এবং মোবাইল ফোন চার্জে দেয়া ছিল। দরজা ভেঙে তাকে উদ্ধার করা হয়। সে বিদ্যুতায়িত হয়েছে ভেবে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে ডাক্তার জানান সে স্ট্রোকে মারা গেছে। বগুড়া সদর থানার এসআই মঞ্জুরুল হক ভূঞা মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন