চরফ্যাশনে রশিদ হত্যায় ১৪ জনের যাবজ্জীবন

 ভোলা, চরফ্যাশন ও দক্ষিণ প্রতিনিধি 
১৬ নভেম্বর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ

ভোলার চরফ্যাশনের ওসমানগঞ্জ কর্তাহাট এলাকায় আলোচিত রশিদ হত্যা মামলায় ৭ বছর পর রোববার দুপুরে ১৪ আসামিকে যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত। অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. নুরুল ইসলাম এ রায় দেন। মামলায় ৪ জনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হল- চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানার আলাউদ্দিন (৪৫), শাহাবুদ্দিন (৪৫) ও আ. জলিল (৪৫), জাহানপুর ইউনিয়নের মো. কাঞ্চন মেস্তুরি (৫৫), কাঞ্চন পাটওয়ারী (৬০), বাসু ওরফে বসু মাঝি (৪৫), ফজলে করিম (৪৫), ছাদেক মাঝি (৪৫), আ. রউফ ওরফে হক মুন্সী (৫০), দুই ভাই মো. সিরাজ হাওলাদার (৪৫) ও সামসুদ্দিন হাওলাদার (৪৭), লালমোহন উপজেলার রমাগঞ্জ ইউনিয়নের আবুল বাশার (৬০) নুর হোসেন (৪৫) ও নোমান (৩০)।

তবে মামলার মূল আসামি আবুল বাশার, আলাউদ্দিন, মো. জালাল, মো. কাঞ্চনসহ বেশিরভাগই পলাতক রয়েছে।

বাদীপক্ষের আইনজীবী মো. লিটন বলেন, ২০১৩ সালে জমি-জমার বিরোধে আলাউদ্দিন ও তার অনুসারীদের ভাড়াটে লোক আবদুর রশিদকে গলা কেটে হত্যা করে। প্রথমে এজাহারভুক্ত আসামি ছিল ৬ জন। পরবর্তীতে মামলাটি সিআইডি তদন্ত করে ১৮ জনের বিরুদ্ধে চার্জশিট দেয়। চার্জশিটে উল্লেখ করা হয়, আবুল বাশার ছেনি দিয়ে আবদুর রশিদকে খুন করে। তাকে ভাড়া করে আলাউদ্দিন। সহযোগিতা করে জালাল, কাঞ্চনসহ অন্যরা।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন