ভাঙ্গুড়ায় এক পরিবারের ৩ জনসহ সড়কে নিহত ১৯

রাজধানীতে ২ জনসহ ৪ নারীর প্রাণহানি * শায়েস্তাগঞ্জে ঝরল চিকিৎসকের প্রাণ
 যুগান্তর ডেস্ক  
১৯ ডিসেম্বর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ

পাবনার ভাঙ্গুড়ায় ট্রাকচাপায় এক পরিবারের তিনজনসহ ৪ জন নিহত হয়েছেন। এছাড়া হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে চিকিৎসকসহ ২ জন, রাজধানীর দুই স্থানে ২ নারী, চট্টগ্রামের হাটহাজারীতে যুবক, গাইবান্ধা সদর ও সাদুল্যাপুরে ২ জন, বরিশালের বাবুগঞ্জে সেনা সদস্য, সিরাজগঞ্জের শাহজাদপুরে ট্যাংক-লরি শ্রমিক, বরগুনার আমতলীতে বৃদ্ধ, রংপুরের কাউনিয়া ও টাঙ্গাইলে ২ নারী, খুলনায় কলেজ শিক্ষক, ব্রাহ্মণবাড়িয়ায় অটোরিকশাচালক এবং মাদারীপুরের রাজৈরে ভ্যানচালক নিহত হয়েছেন। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর- 

পাবনা ও চাটমোহর : ভাঙ্গুড়ায় ট্রাকচাপায় এক পরিবারের ২ ভাইসহ ৪ জন নিহত হয়েছেন। উপজেলার রাঙালিয়া লিংক রোডে শুক্রবার দুপুরে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার চরভাঙ্গুড়া গ্রামের আবদুর রশিদের ছেলে ইমরান (১৮) ও ইমন (১৬) এবং আবদুর রশিদের ভাতিজি ছুম্মা (১০)। নিহত ভ্যানচালকের পরিচয় পাওয়া যায়নি।

নুপুর (২৮) নামে আরও একজনকে আশঙ্কাজনক অবস্থায় রামেক হাসপাতালে পাঠানো হয়েছে। এলাকাবাসী ও পুলিশ জানায়, শুক্রবার দুপুরে চরভাঙ্গুড়া গ্রাম থেকে একই পরিবারের ৪ জন একটি অটোভ্যানে করে পার্শ্ববর্তী হাটগ্রামে যাচ্ছিল।

দুপুর দেড়টার দিকে ভ্যানটি ভেড়ামারা-পাথরঘাটা সড়কের রাঙালিয়া লিংক রোডে উঠলে বাঘাবাড়ি থেকে সিরাজগঞ্জের বাঘাবাড়ি থেকে পাবনার টেবুনিয়া অভিমুখে আসা একটি ট্রাক ভ্যানটিকে চাপা দেয়।

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) : শায়েস্তাগঞ্জে পিকআপ, অটোরিকশা ও ইজিবাইকের সংঘর্ষে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের ডাক্তারসহ ২ জন নিহত হয়েছেন। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ৩ জন। উপজেলার কলিমনগরে শুক্রবার সকালে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালের চিকিৎসক মাধবপুর উপজেলার ছাতিয়াইন গ্রামের চন্দন চন্দ্র পোদ্দারের ছেলে দীপঙ্কর পোদ্দার ও ময়মনসিংহের গফুরগাঁও উপজেলার শ্রীপান গ্রামের সফির উদ্দিনের ছেলে জুলহাস উদ্দিন।

হাটহাজারী (চট্টগ্রাম) : চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কের হাটহাজারী উপজেলার সর্তারঘাটে বাসে প্রাইভেটকারের ধাক্কায় নিহত হোসেন তারিক প্রকাশ বাপ্পা (২৬) হাটহাজারী উপজেলার পশ্চিম মেখল এলাকার ব্যবসায়ী আবুল কালাম আজাদ প্রকাশ কনক সওদাগরের ছেলে।

রাউজানে খালাতো ভাইয়ের গায়েহলুদের অনুষ্ঠান থেকে প্রাইভেটকারে ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। এতে গুরুতর আহত হন বাপ্পার মামাতো ভাই আহাদ। 

গাইবান্ধা : গাইবান্ধা সদর ও সাদুল্যাপুর উপজেলায় সড়কে ২ জন নিহত হয়েছেন। গাইবান্ধা-বালাসীঘাট সড়কে সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের উত্তর ফলিয়ায় ট্রাক্টরচাপায় নিহত হন নুরে আলম সাজু (৩৭)।

তিনি ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের ধনারপাড়ার বাসিন্দা। সাদুল্যাপুর উপজেলা শহরতলীর হাজির চাতাল মোড়ে ভটভটি উল্টে নিহত ব্যবসায়ী আবদুল মজিদ মিয়া (৪৫) জামালপুর ইউনিয়নের গয়েশপুর গ্রামের বাসিন্দা। 

বাবুগঞ্জ (বরিশাল) : বাবুগঞ্জে সড়কে আহত সেনাসদস্য মো. শামিম বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা সিএমএইচ হাসপাতালে মারা গেছেন।

তিনি উপজেলার মাধবপাশা ইউনিয়নের পূর্ব রহমতপুর গ্রামের মো. সামছুল হক হাওলাদারের ছেলে। ৩ ডিসেন্বর তিনি সড়ক দুর্ঘটনায় আহত হন তিনি। 

শাহজাদপুর (সিরাজগঞ্জ) : শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের নুকালিতে ট্রাকচাপায় নিহত সাদ্দাম হোসেন (২৮) আলোকদিয়ার গ্রামের আবদুল মালেকের ছেলে ও ট্যাংক-লরি শ্রমিক।

বাঘাবাড়ি ঘাট থেকে শুক্রবার সকালে কাঁচাবাজার করে বাড়ি ফেরার পথে তিনি দুর্ঘটনায় পড়েন। 

আমতলী (বরগুনা) : পটুয়াখালী-আমতলী মহাসড়কের ডাক্তারবাড়ীতে বাসের ধাক্কায় নিহত বৃদ্ধ সোবাহান মোল্লা (৬৮) ঘটখালী গ্রামের বাসিন্দা। তিনি ফজরের নামাজ শেষে পটুয়াখালী-আমতলী মহাসড়কে হাঁটার সময় বাসটি তাকে ধাক্কা দেয়। 

কাউনিয়া (রংপুর) : কাউনিয়ায় কাভার্ড ভ্যানের ধাক্কায় নিহত পথচারী বেদনা বেগম (৫৫) উপজেলার তালুকশাহবাজ গ্রামের মৃত আবদুল হাকিম উদ্দিনের স্ত্রী। ছেলেকে ভাত দিয়ে বাড়ি ফেরার পথে তিনি দুর্ঘটনা পড়েন। 

খুলনা : তেরখাদা উপজেলার আজগড়া গ্রামের গাউচবাড়ীতে দুই মোটরসাইকেলের সংঘর্ষে নিহত কলেজ শিক্ষক মো. সেলিম আহমেদ (৩৫) চিত্রা মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক। মোটরসাইকেলে খুলনা শহর থেকে তেরখাদায় ফেরার পথে তিনি দুর্ঘটনায় পড়েন।

ব্রাহ্মণবাড়িয়া : সদর উপজেলায় ট্রাপচাপায় নিহত অটোরিকশা চালক মিলন মিয়া (৪০) সরাইল এলাকার ভুলু মিয়ার ছেলে। নামের এক নিহত হয়েছেন। কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া সদরের শেরপুরে শুক্রবার এ দুর্ঘটনা ঘটে। 

টাঙ্গাইল : ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ট্রাকচাপায় নিহত মোটরসাইকেল আরোহী মোছা. মিনা বেগম (৪৫) টাঙ্গাইল শহরের আশেকপুর এলাকার জিন্নাহ আলীর (৫৫) স্ত্রী। মহাসড়কের তারটিয়ায় শুক্রবার সকালে এ দুর্ঘটনা ঘটে। তিনি স্বামীর সঙ্গে মোটরসাইকেলে যাচ্ছিলেন। 

রাজধানী : রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত দুই নারী নিহত হয়েছেন। হাইকোর্টের প্রধান ফটকের সামনে ও ক্যান্টনমেন্ট থানার জিল্লুর রহমান ফ্লাইওভারের ঢালে বৃহস্পতিবার রাতে দুর্ঘটনা দুটি ঘটে। পুলিশ গাড়ি কিংবা নিহতদের পরিচয় নিশ্চিত করতে পারেনি। 

টেকেরহাট (মাদারীপুর) : রাজৈরে ট্রাকের ধাক্কায় নিহত ভ্যানচালক এমারত শেখ (৫০) উপজেলার গোবিন্দপুর গ্রামের বাসিন্দা। ঢাকা-বরিশাল মহাসড়কের উপজেলার টেকেরহাট বাসস্ট্যান্ডে শুক্রবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। 

ভৈরব (কিশোরগঞ্জ) : ভৈরবে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহতের ঘটনায় চালকসহ অজ্ঞাত দু’জনের বিরুদ্ধে শুক্রবার মামলা করেছে ভৈরব হাইওয়ে থানা পুলিশ।
 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

ঘটনাপ্রবাহ : সড়কে মৃত্যুর মিছিল