সালতামামি: ফিরে দেখা ২০২০

বিনোদন বিশ্বের আলোচিত-সমালোচিত ঘটনা

 এসএম শাফায়েত 
২৪ ডিসেম্বর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ

** ভারতের এনআরসি বিতর্কে দীপিকা : ভারতের এনআরসি (জাতীয় নাগরিকপঞ্জি) ও সিএএ (নাগরিকত্ব সংশোধনী আইন) নিয়ে জামিয়া মিলিয়া ইসলামিয়া ও জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার প্রতিবাদে শামিল হয়েছিলেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। এ নিয়ে বেশ সমালোচনার মুখেও পড়েন তিনি। অপরদিকে এ বিষয় নিয়ে বলিউড তারকাদের কথাই বলতে দেয়া হয় না বলে মন্তব্য করেন অজয় দেবগান।

** খোলামেলা পোশাকে বিতর্কে প্রিয়াঙ্কা : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সামনে হাঁটুর ওপর পোশাক পরে বেশ সমালোচিত হন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া।

** অ্যাসিড আক্রান্ত বাঙালি মেয়ের পাশে শাহরুখ খান : মানবিক দায়িত্ববোধ থেকে এক অ্যাসিড আক্রান্ত বাঙালি মেয়েকে বিয়ে দিয়েছেন বলিউড অভিনেতা শাহরুখ খান। বিয়ের আয়োজনে উপস্থিত থেকে সশরীরে মিলিয়েছেন সঞ্চয়িতা ও শুভ্রর দু’হাত।

** বড় লোকের বিটি লো... : ২৭ মার্চ সনি মিউজিক ইন্ডিয়ার ব্যানারে প্রকাশ পায় ‘বড়লোকের বিটি লো, লম্বা লম্বা চুল, এমন মাথায় বিন্ধে দিব লাল গেন্দা ফুল’। প্রকাশের মাত্র ২৪ ঘণ্টার মধ্যে গানটি দেখেন ও শোনেন ৩২ মিলিয়ন দর্শক। গীতিকার রতন কাহারের সৃষ্টি শ্রেষ্ঠ এ গানের সঙ্গে তাল মিলিয়ে জ্যাকলিন ফার্নান্দেজকে সঙ্গে নিয়ে বাদশাহ ফয়সালের করা এ গানটি বছরের সেরা আয়োজন ছিল।

** আটার প্যাকেটে আমির খানের টাকা : লকডাউনে বিপর্যস্ত মানুষের জন্য আটার প্যাকেটে করে ১৫ হাজার টাকার অনুদান দেয়ার কথা শোনা যায়। এ অনুদান নাকি বলিউডের পারফেকশনিস্ট আমির খানের। তবে শেষ পর্যন্ত এ ব্যাপারে তার কোনো মন্তব্য মেলেনি।

** পেছাল জেমস বন্ড-স্পাইডার ম্যানের মুক্তি : করোনাভাইরাসের কারণে মুক্তি পিছিয়েছে হলিউডের ‘জেমস বন্ড’, ‘স্পাইডার ম্যান’ ও ‘ডক্টর স্ট্রেঞ্জ’-এর মতো জনপ্রিয় ফ্রাঞ্চাইজির।

** এক্সট্রাকশন প্রতিবাদে মুখর দর্শক : নেটফ্লিক্সে মুক্তি পেয়েছিল হলিউডের ‘এক্সট্রাকশন’ ছবিটি। থরখ্যাত ক্রিস হেমসওর্থ অভিনীত ছবিটি মুক্তির পরই বাংলাদেশি দর্শকদের সমালোচনার মুখে পড়ে। যেখানে রাজধানী ঢাকাকে অপরাধপ্রবণ শহর হিসেবে উপস্থাপন করা হয়েছে।

** দামি অভিনেতা অক্ষয় কুমার : ২০২০ সালে এসে ভারতের সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতাদের তালিকায় শীর্ষস্থানে জায়গা করে নিয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার। গেল কয়েক বছর ধরে শীর্ষদের তালিকায় থাকা এ নায়ক বিদায়ী বছরটিতে ফোর্বসের শীর্ষ ১০০ সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতাদের তালিকায় নাম লিখিয়েছেন। তার অবস্থান ৫২তম, বার্ষিক আয় ৩৫৬ কোটি রুপি।

** নিগ্রোদের পক্ষে ব্রিটনি : কালোদের পক্ষ নিয়ে কথা বলে বছরজুড়ে দারুণ আলোচনায় ছিলেন আইকনিক পপ লিজেন্ড ব্রিটনি স্পিয়ার্স।

** কেনি ওয়েস্টের বাজিমাৎ : মাত্র একটি গান দিয়ে সর্বাধিক আয় করা হলিউড সেলেব্রিটির নাম কেনি ওয়েস্ট। এ বছর তার ‘ডোন্ডা : উইথ চাইল্ড’ অ্যালবামটি মুক্তি না পেলেও বিখ্যাত এ র‌্যাপারের ‘ওয়াশ আজ ইন দ্য ব্লাড’ সুপার ডুপার হিট হয়। মুক্তির পরবর্তী সময়টুকু আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিলেন তিনি।

** বেশি গান নিয়ে আলোচনায় টেইলর : টপচার্টে বেশ ক’টি গান নিয়ে এ বছর সবচেয়ে আলোচিত গায়িকার নাম টেইলর সুইফট। মহামারী সত্ত্বেও তিনি একের পর এক নতুন গান দিয়ে শ্রোতাদের আনন্দ দিয়েছেন পাশ্চাত্য সঙ্গীত মিডিয়ায়। পাশাপাশি তৃতীয়বারের মতো বিয়েও করেছেন এ গায়িকা।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

ঘটনাপ্রবাহ : ফিরে দেখা ২০২০

২৯ ডিসেম্বর, ২০২০
২৯ ডিসেম্বর, ২০২০