দেশে করোনায় মৃত্যু ২৭ শনাক্ত ৯৩২

 যুগান্তর রিপোর্ট 
২৯ ডিসেম্বর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত এক দিনে আরও ২৭ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৭৪৭৯ দাঁড়িয়েছে। ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছে আরও ৯৩২ জন। সবমিলিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ লাখ ১০ হাজার ৮০। বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১৩৫৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে।

এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ৫৩ হাজার ৩১৮ হয়েছে। সোমবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে দেশে কোভিড-১৯ পরিস্থিতির এই সবশেষ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১১৪টি আরটি-পিসিআর ল্যাব, ২৪টি জিন-এক্সপার্ট ল্যাব এবং ২৯টি র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবে, ১২ হাজার ৬১৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সরকারি ব্যবস্থাপনায় ২৫ লাখ ২৭ হাজার ৩০৯টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ৬ লাখ ৫৭ হাজার ২১৮টি নমুনা পরীক্ষা হয়েছে। গত একদিনে নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৭ দশমিক ৩৯ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৬ দশমিক ০২ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৮৭ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৭ শতাংশ।

গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ২৩ জন পুরুষ আর নারী ৪ জন। তাদের প্রত্যেকেই হাসপাতালে মারা গেছেন। তাদের মধ্যে ১৮ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ৬ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ১ জনের ৪১ থেকে ৫০ বছরের মধ্যে এবং ২ জনের বয়স ছিল ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। মৃতদের মধ্যে ১৮ জন ঢাকা বিভাগের, ৭ জন চট্টগ্রাম বিভাগের, একজন করে মোট ২ জন খুলনা এবং রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন