ভ্যাকসিনে ভেজাল হবে না এমন নিশ্চয়তা নেই

 যুগান্তর রিপোর্ট 
২৪ ডিসেম্বর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, বাজার যেভাবে ভেজালে সয়লাব, তাতে করোনা ভ্যাকসিনে ভেজাল হবে না-এমন নিশ্চয়তা নেই। টিকায় যে ডিস্টিল ওয়াটার থাকবে না, তারও তো নিশ্চয়তা নেই। এসব বিষয়ে উদ্বিগ্ন জনসাধারণ। অগ্রাধিকার ভিত্তিতে কারা আগে ভ্যাকসিন পাবে, সে বিষয়ে সুস্পষ্ট ধারণা চায় দেশের মানুষ। তাছাড়া নির্দিষ্ট তাপমাত্রায় ভ্যাকসিন সংরক্ষণ, সরবরাহ এবং বিতরণ নিশ্চিত করতে সরকার কী কী ব্যবস্থা নিয়েছে-তাও দেশের মানুষ জানতে চায়।

জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে বুধবার সিলেট চেম্বার অব কমার্স-এর পরিচালক ব্যবসায়ী নজরুল ইসলাম বাবুলের জাতীয় পার্টিতে যোগদান অনুষ্ঠানে জিএম কাদের এ কথা বলেন। তিনি বলেন, মন্ত্রণালয় থেকে বলা হয়, সব প্রস্তুতি নেয়া হয়েছে; কিন্তু দেখা যায় কাজের বেলায় সব কিছুই অগোছালো। দেশের মানুষ করোনা ভ্যাকসিনের ব্যাপারে সরকারের সুস্পষ্ট সিদ্ধান্ত জানতে চায়। এ ব্যাপারে সরকারকে সহায়তা করতে জাতীয় পার্টি প্রস্তুত আছে। এ সময় জাতীয় পার্টির প্রতিটি নেতাকমীকে বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে নির্দেশ দেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, বিশ্বব্যাপী আবারও করোনাভাইরাস মারাত্মকভাবে ছড়িয়ে পড়ছে। আমাদের দেশেও করোনার প্রকোপ বেড়ে যেতে পারে। রাজধানীর কয়েকটি সরকারি এবং বেসরকারি হাসপাতালে করোনার চিকিৎসা আছে। কিন্তু সারা দেশের হাসপাতালগুলোয় করোনার কোনো চিকিৎসা নেই। প্রতিটি জেলা ও উপজেলা পর্যায়ে করোনা চিকিৎসায় অক্সিজেন সহায়তাসহ সব চিকিৎসা নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান জাতীয় পার্টির চেয়ারম্যান।

জিএম কাদের বলেন, গোয়েবলসের তত্ত্বানুযায়ী একটি মিথ্যা বারবার প্রচার করলে তা সত্যের মতো হয়ে দাঁড়ায়। হুসেইন মুহম্মদ এরশাদকে বিতর্কিত করতে একটি গোষ্ঠী গোয়েবলসের তত্ত্বানুযায়ী মিথ্যা প্রচারণা চালায়। কিন্তু দেশের খেটে খাওয়া হতদরিদ্র মানুষ এরশাদের বিরুদ্ধে মিথ্যাচার বিশ্বাস করেননি। তারা এখনও জাতীয় পার্টি এবং হুসেইন মুহম্মদ এরশাদকে ভালোবাসেন। তিনি বলেন, জাতীয় পার্টি একটি সম্ভাবনাময় রাজনৈতিক শক্তি। তাই প্রতিদিনই বিভিন্ন শ্রেণি- পেশার মানুষ জাতীয় পার্টিতে যোগ দিচ্ছেন। অনেক রাজনৈতিক ব্যক্তিত্ব আলোচনা করছেন জাতীয় পার্টিতে যোগ দিতে। দলকে আরও শক্তিশালী করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। বিশেষ অতিথির বক্তৃতায় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, শুধু জাতীয় পার্টিই দেশ ও মানুষের কথা উচ্চৈঃস্বরে বলতে পারে। দেশ ও মানুষের সঙ্গে জাতীয় পার্টির যে সম্পর্ক, তা কখনোই নষ্ট হতে পারে না। দেশের মানুষ এখনও পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করছে। তারা জাতীয় পার্টিকে রাষ্ট্রক্ষমতায় দেখতে চায়। সে জন্য জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান এবিএম রুহুল আমিন হাওলাদার।

সভায় বক্তব্য দেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী, শফিকুল ইসলাম সেন্টু, উপদেষ্টা আবদুল্লাহ সিদ্দিকী, গিয়াস উদ্দিন, ভাইস চেয়ারম্যান আলহাজ শাব্বির আহমেদ, ইয়াহ ইয়া চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেন মঞ্জু ও মো. সাইফুদ্দিন খালেদ।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন