শুভজন পদক পাচ্ছেন সঙ্গীতশিল্পী সৈয়দ আব্দুল হাদী

 আনন্দনগর প্রতিবেদক 
২৭ ডিসেম্বর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ
ছবি সংগৃহীত
ছবি সংগৃহীত

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতি বছর দেশের বিভিন্ন অঙ্গনের গুণীজনদের পদক প্রদান করে শুভজন। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। এ বছর দেশের ৮ বিশিষ্ট নাগরিককে দেয়া হচ্ছে শুভজন গুণীজন সম্মাননা।

দেশের শিল্প-সংস্কৃতি তথা সঙ্গীতাঙ্গনে অসামান্য অবদানের প্রতি সম্মান জানিয়ে সৈয়দ আব্দুল হাদীকে এ পদক প্রদানের পাশাপাশি ‘শুভজন’ উপাধিতেও ভূষিত করা হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

আগামী ২৯ ডিসেম্বর বিকালে রাজধানীর ধানমণ্ডির বিসিএস ইনোভেশন সেন্টারে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এ পদক তার হাতে তুলে দেয়া হবে। উল্লেখ্য, ‘মানবিক মানুষ চাই’- স্লোগান নিয়ে শুদ্ধধারার সাহিত্য ও সাংস্কৃতিক কর্মীদের নিয়ে গত ৮ বছর কাজ করে যাচ্ছে শুভজন। দেশের সার্বিক উন্নয়নে সাহিত্য-সংস্কৃতি, শিল্পকলা বা সমাজ বিনির্মাণের বিভিন্ন শাখায় অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশি বা বাংলাদেশি বংশোদ্ভূত বিদেশি নাগরিকদের প্রতি বছর দেয়া হয় ‘শুভজন পদক’।

পদকপ্রাপ্ত ব্যক্তির জন্য পুরস্কার হিসেবে নগদ ১০ হাজার টাকার প্রাইজ বন্ড, শুভজনের নিজস্ব নকশার একটি ক্রেস্ট ও সনদপত্র এ পুরস্কারের অন্তর্ভুক্ত থাকে। এর আগে শুভজন পদক পেয়েছেন কবি আসাদ চৌধুরী (২০১৪), কামাল লোহানী (২০১৫), কবি কাজী রোজী (২০১৬), ড. আতিউর রহমান (২০১৭), শিল্পী মুস্তাফা মনোয়ার (২০১৮) ও সৈয়দ হাসান ইমাম (২০১৯)।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন