হ্যালো...

করোনার জন্য শুটিং বন্ধ রেখেছি

চিত্রনায়ক ফেরদৌস অভিনয়ের বাইরে নানামুখী কর্মকাণ্ডেও যুক্ত থাকেন। সম্প্রতি প্রথমবার একটি গানে কণ্ঠ দিয়েছেন এ অভিনেতা। পাশাপাশি রয়েছে অভিনয়ের ব্যস্ততাও। এসব বিষয় নিয়েই আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি।
 সোহেল আহসান 
১৫ ডিসেম্বর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ
ছবি সংগৃহীত
ছবি সংগৃহীত

* এখন কী নিয়ে ব্যস্ত আছেন?

** অভিনয় করার পরিকল্পনা ছিল। কাজ শুরুও করেছিলাম। কিন্তু করোনার প্রকোপ বৃদ্ধির কারণে আপাতত শুটিং করছি না। তবে জানুয়ারিতে একাধিক ছবির শুটিং করার পরিকল্পনা আছে। যদি করোনার প্রকোপ আরও বৃদ্ধি পায় তাহলে হয়তো শুটিং আরও পিছিয়ে যেতে পারে। তাই এখন অন্য ধরনের কিছু কাজ করছি।

* সেগুলো কোন ধরনের কাজ?

** কিছুদিন আগে একটি নতুন ব্যবসায়িক প্রতিষ্ঠানের শুভেচ্ছাদূত হয়েছি। তাদের সঙ্গে কাজের চুক্তি অনুযায়ী প্রমোশনাল কাজ শুরু করেছি।

* প্রথমবার গানে কণ্ঠ দিলেন। অভিজ্ঞতা কেমন?

** প্রথমবার গান গেয়েছি, তবে এটি পুরনো কোনো গান নয়, একেবারেই নতুন একটি গান। একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠান উপলক্ষে গানটিতে কণ্ঠ দিয়েছি। ‘তুমি কাছে এলে একটু ছুঁয়ে গেলে’- এমন কথা দিয়ে সাজানো গানটিতে আমার সহশিল্পী ছিলেন কণা। মূলত তার উৎসাহেই এটি গেয়েছি।

* আপনার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে মুজিববর্ষ উপলক্ষে একটি ছবি প্রযোজনা করছেন। এর অগ্রগতি কী?

** ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’ নামের ছবির কাজ প্রায় শেষ। এখন অল্প কিছু কারিগরি কাজ বাকি আছে। আশা করছি, অল্প সময়ের মধ্যেই ছবিটি মুক্তির জন্য প্রস্তুত করতে পারব। আগামী মার্চে মুক্তি দেয়ার ইচ্ছা আছে। কারণ এ মাসটি আমাদের জন্য খুবই তাৎপর্যপূর্ণ।

* গত মাসে ছবির শুটিং শুরু করেও আবার পিছিয়ে গেলেন, কেন?

** মূলত নঈম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় ‘গাঙচিল’ ছবির শুটিং করেছিলাম। কিন্তু এ ছবির অন্যতম অভিনেত্রী পূর্ণিমা অসুস্থ হওয়ায় শুটিং বন্ধ হয়ে যায়। এছাড়া তার কিছুদিন পর আনিসুর রহমান মিলনও অসুস্থ হয়। তাই সম্মিলিত সিদ্ধান্ত অনুযায়ীই ছবির শুটিং বন্ধ করা হয়। একই পরিচালকের ‘জ্যাম’ নামের একটি ছবিতেও অভিনয় করছি। এর কাজও আগামী মাসে শুরু করার সম্ভাবনার কথা শুনেছি।

* আপনার হাতে আরও কিছু ছবির কাজ আছে। সেগুলোর অগ্রগতি কী?

** কিছুদিন আগে মাহমুদ দিদারের পরিচালনায় ‘বিউটি সার্কাস’ ছবির শুটিং শেষ করেছি। অরণ্য পলাশের ‘গন্তব্য’ নামে একটি ছবি মুক্তির অপেক্ষায় আছে। এছাড়া আরিফুজ্জামান আরিফের পরিচালনায় ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’, আমিরুল ইসলাম শোভার ‘সেইভ লাইফ’সহ আরও কয়েকটি ছবির কাজ অসমাপ্ত আছে। পর্যায়ক্রমে ছবিগুলোর কাজ শুরু হবে বলে জানতে পেরেছি। এ সময়ে নতুন একাধিক ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছি। সেগুলো নিয়েও আলোচনা করছি। আশা করছি কয়েকদিনের মধ্যেই এসব ছবিতে কাজ করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারব।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন