কক্সবাজার সমুদ্র সৈকতে ধারণকৃত ইত্যাদির পুনঃপ্রচার

 আনন্দনগর প্রতিবেদক 
০৬ ডিসেম্বর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ
ছবি সংগৃহীত
ছবি সংগৃহীত

কক্সবাজার সমুদ্র সৈকতে ২০১৭ সালে ধারণ করা হয়েছিল ইত্যাদির একটি বিশেষ পর্ব। জেলার মেরিন ড্রাইভের পাশে একদিকে পাহাড় অন্যদিকে সমুদ্র রেখে শুটিং করা হয়েছিল এ অনুষ্ঠানটির। এটি আজ পুনঃপ্রচার হবে।

এ পর্বে কক্সবাজারের প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত-দর্শনীয় স্থানগুলোর ওপর আছে একটি বিশেষ প্রতিবেদন। আরও রয়েছে কুতুবদিয়ার বায়ুবিদ্যুৎ প্রকল্প, ঐতিহ্যবাহী বাতিঘর, লবণচাষ, মহেষখালীর পান এবং কক্সবাজারের সবচেয়ে বৃহত্তম শুঁটকিপল্লী নাজিরারটেকের ওপর কিছু তথ্যভিত্তিক প্রতিবেদন। তিনবার গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস্ অর্জনকারী মাগুরার হালিমের ওপর রয়েছে একটি অনুকরণীয় প্রতিবেদন।

এছাড়াও ঠাকুরগাঁও জেলার এক নিভৃত পল্লীতে গড়ে তোলা জাদুঘরের ওপর রয়েছে একটি অনুসন্ধানী প্রতিবেদন। এ পর্বে দ্বৈতকণ্ঠে গেয়েছেন কক্সবাজারের শিল্পী জাহিদ এবং জনপ্রিয় শিল্পী রবি চৌধুরী। সাগর নিয়ে একটি পুরনো জনপ্রিয় গানের চিত্রায়ণে অভিনয় করেছেন তারিন ও মীর সাব্বির।

এছাড়া রয়েছে চট্টগ্রামের যন্ত্রশিল্পী মিঠুন চক্র ও ইমতিয়াজ আলী জিমির পরিবেশনায় যন্ত্রসঙ্গীতের লীলামুখর খেলা-সাগর সংলাপ। সামাজিক অসঙ্গতি ও সমসাময়িক ঘটনা নিয়ে বেশ ক’টি নাট্যাংশসহ নিয়মিত পর্ব হিসেবে এবারও যথারীতি রয়েছে মামা-ভাগ্নে, নানি-নাতি, দর্শক পর্ব ও চিঠিপত্র পর্ব। বরাবরের মতো এ পর্বটিও রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। অনুষ্ঠানটি আজ রাত ১০টার ইংরেজি সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন