হ্যালো...

কোনো স্বাস্থ্যবিধি মানতে চাইছে না অনেকেই

জনপ্রিয় অভিনেতা তারিক আনাম খান। ইদানীং মঞ্চ নাটকে কাজ না করলেও টিভি নাটক ও ছবিতে নিয়মিত। করোনা সংক্রমণ-পরবর্তী শুটিংয়ের অনুমতি মিললে কিছুদিন অবস্থা পর্যবেক্ষণ করে শুটিং শুরু করে দিয়েছেন এ অভিনেতা। এরই মধ্যে একাধিক নতুন কাজের সঙ্গে যুক্ত হয়েছেন। এসব কাজ ও অন্যান্য বিষয় নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি।
 সোহেল আহসান 
১৪ নভেম্বর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ
ছবি সংগৃহীত
ছবি সংগৃহীত

* এখন কী নিয়ে ব্যস্ত আপনি?

** গত কয়েকদিন ধরে বাসায় বিশ্রামে আছি। কারণ এরই মধ্যে আমার চোখের অপারেশন হয়েছে। তাই চিকিৎসক পূর্ণ বিশ্রামে থাকতে বলেছেন। পনেরো বছর আগে আরেকটি চোখে অপারেশন করেছিলাম। মূলত ছানি হয়েছিল চোখে। তবে অন্য কোনো শারীরিক জটিলতা নেই।

* তাহলে তো কিছুদিন অভিনয় থেকে দূরে থাকতে হবে আপনাকে?

হ্যাঁ, বলা যায় এ কারণে পূর্ণ বিশ্রাম পেয়েছি। তাই গান শোনা, বই পড়া এবং টিভি দেখেই সময় পার করছি। চিকিৎসকের পরামর্শ মতেই চলছি। তিনি যখন বলবেন তখন কাজে ফিরব। তবে ক্যামেরার সামনে না দাঁড়ালেও নিয়মিতই কাজের প্রস্তাব পাচ্ছি। সেগুলো নিয়েও ভাবতে হচ্ছে।

* করোনাকালেও শুটিং করেছেন। স্পটে স্বাস্থ্যবিধি কতটুকু মানা হচ্ছে?

** কোনো স্বাস্থ্যবিধিই মানতে চাইছে না অনেকেই। হয়তো আমার মতো সিনিয়ররা কথা বলে শুটিং স্পটে কিছুটা নিয়ম মেনে চলার পরিবেশ তৈরি করছি। কিন্তু পুরোপুরি স্বাস্থ্যবিধি সম্ভব নয় শুটিংয়ের সময়। তাই নিজের নিরাপত্তা নিজেকেই নিশ্চিত করতে হবে।

* নতুন একটি ছবিতে শুটিং শুরু করেছিলেন। সেটির কাজের অগ্রগতি কী?

** শিহাব শাহীনের পরিচালনায় ছবির নাম ‘যদি, কিন্তু, তবুও’। তিন দিন শুটিং হয়েছিল। কিন্তু এ ছবির অন্যতম অভিনেতা অপূর্ব করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন। তার জন্যই পরিচালক শুটিং পিছিয়ে দিয়েছেন। রোমান্টিক কমেডি ঘরানার গল্পে নির্মিত হচ্ছে ছবিটি।

* ‘গাঙচিল’ নামের একটি ছবিতেও কাজ করেছেন। এর কাজ কি শেষ?

** এবারও ছবির শুটিং শেষ হয়নি। এতে আমি খল চরিত্রে অভিনয় করছি। আশা করছি এটি দর্শকের ভালো লাগবে।

* আপনার অভিনীত আরও কয়েকটি ছবির কাজ শেষ হয়েছে। সেগুলো মুক্তির বিষয়ে কিছু জানেন?

** অনন্য মামুনের পরিচালনায় ‘মেকআপ’ এবং নুরুল আলম আতিকের পরিচালনায় নির্মিত ‘পেয়ারার সুবাস’ ছবি দুটির কাজ অনেক আগেই সম্পন্ন হয়েছে। দুটি ছবিতেই আমাকে নতুনভাবে উপস্থাপন করা হয়েছে। এছাড়া ছবি দুটির গল্পও গতানুগতিক নয়। তাই আমার মনে হচ্ছে, এ দুটি ছবিও দর্শককে আকৃষ্ট করবে। কবে মুক্তি পাবে সেটা আমি বলতে পারছি না।

* টিভি ও মঞ্চ নাটকে কি কম কাজ করছেন?

** মঞ্চে তো অনেকদিন ধরেই কাজ করছি না। কারণ এখন যেভাবে মঞ্চ নাটকে কাজ হচ্ছে তাতে আমি খুব একটা আগ্রহ পাচ্ছি না। তবে টিভি নাটকে নিয়মিতই অভিনয় করছি। এ মাধ্যমে খণ্ড নাটকে বেশি কাজ করছি।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন