হ্যালো...

শুধু নিজের কাজ বলেই আমি শুটিং করছি

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন শুটিং বিরতিতে থাকার পর সম্প্রতি আবারও কাজ শুরু করেছেন অভিনেত্রী ও নৃত্যশিল্পী সোহানা সাবা। অভিনয়ের পাশাপাশি ইদানীং লেখালেখিও করছেন। তার লেখা গল্প নিয়ে নির্মিত হচ্ছে ওয়েব সিরিজ। একই সিরিজের প্রযোজক হিসেবেও দায়িত্ব পালন করছেন। এসব বিষয় নিয়েই আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি
 সোহেল আহসান 
১১ নভেম্বর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ
ছবি সংগৃহীত
ছবি সংগৃহীত

* দীর্ঘদিন পর কাজে ফিরেছেন। কেমন লাগছে পরিবেশ?

** নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করেই কাজ করছি। তাছাড়া স্পটে অপ্রয়োজনীয় কোনো লোক শুটিংয়ের সময় থাকছে না। তাই কিছুটা নিরাপদেই কাজ করছি। কাজের জন্য দেশের বাইরেও যাব শিগগিরই। আশা করছি পরিকল্পনা মাফিকই কাজ করতে পারব।

* এখন কী কাজ নিয়ে ব্যস্ত আছেন?

** একটি ওয়েব সিরিজের শুটিং নিয়ে ব্যস্ত আছি। এর নাম ‘টুইন রিটার্নস’। সিরিজটির গল্প আমার লেখা। পরিচালনা করছেন আলোক হাসান। প্রযোজনার পাশাপাশি এতে আমি অভিনয়ও করছি। এরই মধ্যে প্রায় ৯০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। দেশের বাইরেও ওয়েব সিরিজটির শুটিং করব। এর জন্য প্রস্তুতিও নিয়েছি।

* সিরিজটি কবে, কোথায় মুক্তি পাবে?

** বিঞ্জ নামের একটি ওয়েব প্লাটফর্মে সিরিজটি মুক্তি পাবে ২৫ ডিসেম্বর।

* আপনার প্রযোজনায় অন্য কোনো কাজের খবর আছে?

** আরও কিছু কাজ করার পরিকল্পনা আছে। আমার প্রযোজনা সংস্থা থেকে দুটি ছবি নির্মাণ করব। এ দুটির গল্প লেখার কাজ শেষ হয়েছে। বর্তমানে অভিনয়শিল্পী নির্বাচন প্রক্রিয়া চলছে। শিগগিরই ছবি দুটির শুটিং শুরু করার পরিকল্পনা করছি।

* তাহলে অন্যের প্রযোজনা কিংবা পরিচালনায় নাটকে আপাতত দেখা যাবে না আপনাকে?

** একদমই না। কারণ শুধু নিজের কাজ বলেই আমি শুটিং করছি। যেহেতু আমার অভিনয় ছাড়াও অনেক দায়িত্ব পালন করতে হচ্ছে তাই অন্যদের কাজে যুক্ত হতে আরেকটু সময় লাগবে। ততদিনে হয়তো করোনাভাইরাসও কিছুটা নিয়ন্ত্রণে আসবে। এ ভাইরাসের জন্যই সব কিছু ওলটপালট হয়ে গেছে। তবে নতুন বছরে আরও নতুন কিছু বিষয়ের সঙ্গে যুক্ত হওয়ার ইচ্ছা আছে।

* পরিচালনায় আসার ইচ্ছা আছে?

** আছে, তবে এখনই নয়। আগামী বছর পরিচালনা শুরু করতে চাই। সে জন্য মানসিকভাবে প্রস্তুতিও নিয়ে রেখেছি। সবকিছু ঠিক থাকলে তখন নিয়মিতই পরিচালনা করব।

* আফজাল হোসেনের পরিচালনায় একটি ছবিতে অভিনয় করছিলেন। সেটির অগ্রগতি কী?

** ‘মানিকের লাল কাঁকড়া’ নামের সরকারি অনুদানপ্রাপ্ত এ ছবির কাজ অনেক দূর এগিয়েছিল। করোনার কারণেই আটকে গেছে বাকি কাজ। আফজাল ভাই এখনও শুটিংয়ের জন্য সিডিউল নেননি নতুন করে। শুনেছি পরবর্তী কাজগুলো তিনি ঢাকার বাইরে করবেন। তাই হয়তো তিনি নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করেই কাজ শুরু করতে চাইছেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন