হ্যালো...

একটি ছবি বানাতে চাই

এক সময়ের জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ। নাটকের পাশাপাশি ছবিতেও অভিনয় করেছেন। কাজ করেছেন নির্মাতা হিসেবেও। তবে সবকিছু ছাপিয়ে তার অভিনেতা পরিচয়টিই বড়। আজ তার জন্মদিন। বরাবরের মতোই দিনটিতে বিশেষ কোনো আয়োজন নেই তার। তবে জানিয়েছেন অভিনয়ে ফেরার পরিকল্পনার কথা। সাম্প্রতিক ব্যস্ততা এবং অন্যান্য বিষয় নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেন তিনি
 সোহেল আহসান 
২৩ অক্টোবর ২০২০, ১২:০০ এএম  |  প্রিন্ট সংস্করণ
ছবি সংগৃহীত
ছবি সংগৃহীত

* আজকের দিনটি কীভাবে উদযাপন করবেন?

** জন্মদিন পালন শহুরে জীবনের একটি অনুষঙ্গ। আমি গ্রামের ছেলে। বাবা-মাকে কখনও দেখিনি জন্মদিন পালন করতে। জন্মদিন পালন করা নিয়ে যে জড়তা সেটি আমার এখনও রয়ে গেছে। তাই দিনটি এলেই আমি দূরে থাকি, লুকিয়ে থাকি। আনুষ্ঠানিকভাবে কখনও জন্মদিন পালন করি না। তবে বিয়ের পর থেকে আমার স্ত্রী ঘরের মধ্যে ঘরোয়াভাবে ছোট্ট আয়োজনে জন্মদিন পালন করে। এছাড়া বাইরে ঘুরতেও যাই।

* গত বছর তো আপনার জন্মদিনের অনুষ্ঠানে অনেক তারকা একত্রিত হয়েছিলেন?

** হ্যাঁ। গত বছরটাই শুধু ব্যতিক্রম। মিডিয়ার সহকর্মীরা একত্রিত হয়ে আমরা একসঙ্গে খেয়েছিলাম। সেখানে তৌকীর আহমেদ, শমী কায়সার, বিপাশা হায়াত, আফসানা মিমি, তানভীন সুইটি, অপি করিমরা এসেছিল। খুব অল্প সময়েই সেই আড্ডাটা শেষ হয়েও যায়।

* আপনার ভক্ত এবং শুভাকাঙ্ক্ষীরা তো প্রতি বছরই আপনার জন্মদিন পালন করে। এ বিষয়টি কেমন লাগে?

** আমি জন্মদিন পালন না করলেও আমাকে যারা ভালোবাসেন, পছন্দ করেন তারা যখন এ দিনটি বিশেষভাবে মনে করেন, সেটাই আমার অনেক বড় পাওয়া। এটাকে আমি জন্মদিনের সেরা উপহার মনে করি।

* অভিনয়ে ফিরবেন কবে?

** শিগগিরই অভিনয়ে ফিরব। এর জন্য মানসিক প্রস্তুতি নিচ্ছি। ওয়েব ফিল্ম, ওয়েব সিরিজসহ একাধিক কাজের বিষয়ে কথা চলছে। সেগুলোর গল্পও আমার হাতে এসেছে। আমি অভিনয় না করে থাকতে পারব না। অভিনয় ছাড়তেও পারব না। আমার পরিচয় অভিনেতা মাহফুজ আহমেদ, অন্য কোনো পরিচয় আর নেই। এই একটি পরিচয় নিয়েই থাকতে চাই।

* পরিচালনায় ফেরার কোনো পরিকল্পনা আছে?

** অবশ্যই আছে। আমি একটি ছবি বানাতে চাই। খুব ভালোভাবে দেশে এবং দেশের বাইরের যেখানে বাঙালি আছেন সবাই ছবিটি দেখবেন। একটি ছবি বানানোর স্বপ্ন আমার আশৈশব। যেন ছবিটি নিয়ে আমি বিশ্ব দরবারে যেতে পারি। তবে নাটক বানানোর আর কোনো পরিকল্পনা নেই আমার।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন