শাপলা চত্বর থেকে পলায়নকারীদের শ্বেতপত্র প্রকাশ করবে ইসলামী ঐক্যজোট

 যুগান্তর ডেস্ক 
২৭ ডিসেম্বর ২০২০, ১০:৫৪ পিএম  |  অনলাইন সংস্করণ
জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি মিছবাহুর রহমান চৌধুরী এ কথা জানিয়েছেন।
জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে মিছবাহুর রহমান চৌধুরী। ছবি: সংগৃহীত

আগামী ২ এপ্রিল ঢাকায় মহাসমাবেশের মাধ্যমে ফিতনাবাজ ও শাপলা চত্বরের সমাবেশ থেকে পালিয়ে যাওয়া মিথ্যাচারীদের শ্বেতপত্র প্রকাশ করবে বাংলাদেশ ইসলামী ঐক্যজোট।  

২৬ ডিসেম্বর (শনিবার) জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি মিছবাহুর রহমান চৌধুরী এ কথা জানিয়েছেন। 

বিএনপি-জামায়াতের মদদে শান্তি বিনষ্ট করতে একটি গোষ্ঠী ফিতনা ছড়াচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।  

সংবাদ সম্মেলনে কওমি মাদ্রাসার সিলেবাসে মুক্তিযুদ্ধের ইতিহাস অন্তর্ভুক্তি, জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত, জাতির পিতা ইস্যুতে চূড়ান্ত সিদ্ধান্ত এবং আহমদ শফী হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দ্রুত জমা দেয়ার দাবি জানিয়েছে ইসলামী ঐক্যজোট।

মিছবাহুর রহমান চৌধুরী বলেন, একটি গোষ্ঠী পরিকল্পিতভাবে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করলেও জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার ভাস্কর্য ভাঙার বিষয়ে কোন কথা বলছে না। 

ভাস্কর্য আর মূর্তি একই কিনা সেটি গবেষণার বিষয়, একই হলে কোরআন হাদিসের আলোকে ভাস্কর্য নির্মাণের পক্ষে নয় ইসলামী ঐক্যজোট। 

বিতর্কিত কিছু আলেমকে জনগণ দাওয়াত না দেয়ায় তারা আমন্ত্রণ ছাড়াই এখন বিভিন্ন মাহফিলে উপস্থিত হচ্ছেন বলে দাবি করেন মিছবাহুর রহমান চৌধুরী। 

তিনি বলেন, গত ১৫ ডিসেম্বর কুমিল্লার চান্দিনা থানাধীন জোয়াগ পশ্চিমপাড়া এলাকায় দুই দিনব্যাপী ইসলামী মহাসম্মেলনের দ্বিতীয় দিনে আয়োজকরা আমাকে প্রধান অতিথির বক্তব্য দেয়ার জন্য দাওয়াত করেন।

ওই সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য শেষে রাত ১১টায় ঢাকার উদ্দেশ্যে রওনা হই। আমি ঢাকায় পৌঁছে শুনতে পেলাম হেফাজত নেতা মাওলানা মামুনুল হক বিনা দাওয়াতে ওই মাহফিলে যোগ দেন। তার কিছু অনুসারীদের অনুরোধে রাত ১২টার পর তিনি বক্তৃতা করেন।

মিছবাহুর রহমান চৌধুরী অভিযোগ করে বলেন, পরদিন মামুনুল হকের ব্যক্তিগত আইডি এবং জামায়াত-শিবিরের ইউটিউব, ফেসবুকসহ যোগাযোগ মাধ্যমে ‘মামুনুল হকের সম্মেলনে মিছবাহুর রহমান চৌধুরী’ শিরোনামে আমার বক্তব্য প্রচার শুরু করে। 

কিন্তু মামুনুল হক আসবেন এ বিষয়টি আমি অবগত ছিলাম না। বিনা দাওয়াতে ওই সম্মেলনে যোগদান করার কারণে চান্দিনা থানায় মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে মামলাও হয়েছে। 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন