ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

করোনায় সাবেক মন্ত্রী আ খ ম জাহাঙ্গীরের মৃত্যু

 দশমিনা দক্ষিণ (পটুয়াখালী) প্রতিনিধি 
২৪ ডিসেম্বর ২০২০, ০৬:২৯ পিএম  |  অনলাইন সংস্করণ

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন পটুয়াখালী-৩ (দশমিনা-গলাচিপা) আসনের ৪ বারের সাবেক এমপি, সাবেক বস্ত্র প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইন (৬৬) (ইন্নালিল্লাহি ... রাজিউন)।

বৃহস্পতিবার বিকালে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে গত ৩ ডিসেম্বর আ খ ম জাহাঙ্গীর হোসাইন ও তার স্ত্রী সেলিনা হোসাইনের শরীরে করোনাভাইরাসের লক্ষণ দেখা দেয়। তারা দুজনেই করোনাভাইরাস পরীক্ষার জন্য ঢাকার বিএসএমএমইউতে নমুনা দেন এবং ওই দিনই তাদের দুজনের রিপোর্ট পজিটিভ আসে। আ খ ম জাহাঙ্গীর হোসাইন ১৯৫৪ সালের ১৮ জানুয়ারি পটুয়াখালীর গলাচিপা উপজেলায় জন্মগ্রহণ করেন।

আ খ ম জাহাঙ্গীর হোসাইন ১৯৯১, ১৯৯৬, ২০০১ ও ২০১৪ সালে পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) থেকে এমপি নির্বাচিত হন। তিনি শেখ হাসিনার প্রথম মন্ত্রিসভার বস্ত্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পান ১৯৯৮ সালে। 

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্যা আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। আ খ ম জাহাঙ্গীর হোসাইনের মৃত্যুতে গলাচিপা ও দশমিনা উপজেলার স্থানীয় নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। 

তার মৃত্যুতে পটুয়াখালী-৩ আসনের বর্তমান এমপি এসএম শাহজাদা ও সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. শাখাওয়াত হোসেন শওকতসহ দলীয় নেতাকর্মীরা শোকাহত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস