যুগান্তরের সাংবাদিক কাসেমের মুক্তি দাবিতে পটুয়াখালীতে প্রতিবাদসভা

 পটুয়াখালী দক্ষিণ প্রতিনিধি 
০৯ ডিসেম্বর ২০২০, ১১:৪৪ পিএম  |  অনলাইন সংস্করণ
প্রতিবাদসভা
ছবি-যুগান্তর

যুগান্তরের গাজীপুরের জয়দেবপুর থানা প্রতিনিধি এমএ কাসেমের মুক্তি ও তার বিরুদ্ধে বন বিভাগের সাজানো মামলা প্রত্যাহারের দাবিতে পটুয়াখালীতে প্রতিবাদসভা হয়েছে। 

বুধবার রাতে পটুয়াখালী প্রেসক্লাবে আয়োজিত এ প্রতিবাদসভায় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন। 

যুগান্তরের পটুয়াখালী দক্ষিণ প্রতিনিধি বিলাস দাসের সমন্বয়ে সভা উপস্থাপনা করেন জেলা প্রতিনিধি জাফর খান। 

প্রতিবাদসভায় পটুয়াখালী প্রেসক্লাবের সভাপতি কাজী সামসুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মুফতি সালাউদ্দিন, সহসভাপতি কেএম এনায়েত হোসেন ও প্রবীণ সাংবাদিক নির্মল কুমার রক্ষিত, সাবেক সভাপতি স্বপন ব্যানার্জী, যুগ্ম সাধারণ সম্পাদক জালাল আহম্মেদ, সাংবাদিক সঞ্জয় কুমার দাস লিটু, আতিকুল আলম সোহেল, মশিউর রহমান বাবলু, আতিকুর রহমান পারভেজ, চিনময় কর্মকার, আবদুস সালাম আরিফ, মোহাম্মদ কাইউম, সুজন দেবনাথ প্রমুখ। 

সভায় বক্তারা বলেন, বিভিন্ন সংবাদের জেরে প্রতিনিয়ত গণমাধ্যমকর্মীরা নির্যাতন, নিপীড়ন ও হয়রানির শিকার হচ্ছেন। ক্ষমতায় বসে সরকারের প্রতিনিধিরা গণমাধ্যমের নিরাপত্তা ও সুরক্ষার আশ্বাস দিলেও বাস্তবে তার উল্টোটা হচ্ছে। 

যুগান্তরের জয়দেবপুর প্রতিনিধি এমএ কাসেমের বিরুদ্ধে বন বিভাগের হয়রানিমূলক মামলা প্রত্যাহারসহ প্রকৃত দোষীদের আইনের আওতায় আনার দাবি জানান বক্তারা।

বনপ্রহরী (ভারপ্রাপ্ত বিট কর্মকর্তা) হোসেন আহমেদের করা একটি মামলায় জয়দেবপুর থানা পুলিশ গত ১ ডিসেম্বর কাসেমকে গ্রেফতার করেন। পরদিন ২ ডিসেম্বর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুন নাহার তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান। 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন