শেরকোল থেকে চৌগ্রাম পর্যন্ত চার লেন রাস্তা হবে: আইসিটি প্রতিমন্ত্রী

 সিংড়া (নাটোর) প্রতিনিধি 
১১ সেপ্টেম্বর ২০২০, ০৫:০০ পিএম  |  অনলাইন সংস্করণ

শেরকোল থেকে চৌগ্রাম পর্যন্ত ১২ কিলোমিটার রাস্তা ফোর লেনে উন্নীত করা হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার বেলা ১১টায় নাটোর-বগুড়া মহাসড়কের সিংড়ার শেরকোল থেকে খেজুরতলা মোড় পর্যন্ত জাতীয় মহাসড়কের সম্প্রসারণ ও উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ কথা জানান। 

পলক বলেন, দীর্ঘ ৩৭ বছর সিংড়াবাসী উন্নয়নবঞ্চিত ছিল। এই দীর্ঘ সময় মুক্তিযুদ্ধবিরোধী শক্তিরা বারবার সুসময়ের অতিথি পাখির মতো এসেছে আর জনগণের ভোট নিয়ে তারা প্রতারণা করেছে। কিন্তু মাত্র ১১ বছরে সিংড়াকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছে আওয়ামী লীগ সরকার।

তিনি বলেন, উত্তরঙ্গের লাইভলাইন নাটোর-বগুড়া মহাসড়ক। প্রতিদিন এই মহাসড়ক দিয়ে দশ হাজারেরও বেশি গাড়ি চলাচল করে। ৫০ বছর এই রাস্তা আন্ত:জেলা রাস্তা ছিল। সিংড়ার জনগণকে দীর্ঘ দিন ধরে এ রাস্তার জন্য দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

প্রতিমন্ত্রী বলেন, এ সড়কে প্রতি মাসে শত শত দুর্ঘটনা ঘটছে। প্রতি বছর শত শত মানুষ মৃত্যুবরণ করছে। সিংড়া তথা চলনবিলবাসীর দাবির পরিপ্রেক্ষিতে নাটোর-বগুড়া মহাসড়ক সম্প্রসারণ ও উন্নত হচ্ছে। এছাড়া শেরকোল হতে চৌগ্রাম পর্যন্ত ১২ কিলোমিটার রাস্তা ফোর লেনে উন্নীত করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন- নাটোর জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, সড়ক ও জনপদ বিভাগের প্রধান প্রকৌশলী মনিরুল ইসলাম, অতিরিক্ত প্রকৌশলী তরিকুল ইসলাম, নাটোরের নির্বাহী প্রকৌশলী আব্দুর রহিম, সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. নাসরিন বানু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, শেরকোল ইউপি চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেল, তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ প্রমুখ।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন