মেক্সিকোয় ফাইজারের করোনা টিকার অনুমোদন

 যুগান্তর ডেস্ক 
১২ ডিসেম্বর ২০২০, ১২:২২ পিএম  |  অনলাইন সংস্করণ
ছবি সংগৃহীত
ছবি সংগৃহীত

ফাইজার-বায়োএনটেকের যৌথ উদ্যোগে তৈরি করোনা টিকার জরুরি ব্যবহারের জন্য অনুমোদন দিয়েছে মেক্সিকো সরকারের চিকিৎসা সুরক্ষা কমিশন। 

শুক্রবার এ অনুমোদন দেয়া হয়েছে বলে এবিসি নিউজের খবরে জানা গেছে।

মেক্সিকোর উপ-স্বাস্থ্যমন্ত্রী হুগো লোপেজ বলেছেন, যুক্তরাজ্য, কানাডা ও বাহরাইনের পর মেক্সিকোয় ফাইজারের করোনা টিকা ব্যবহারের অনুমোদন দেয়া হয়েছে। 

এই চারটি দেশের পর যুক্তরাষ্ট্রেও ফাইজারের টিকার জরুরি ব্যবহারের অনুমোদন দিয়েছে দেশটির খাদ্য ও ওষুধ নিয়ন্ত্রক সংস্থা (এফডিএ)।

এবিসি নিউজ আরও জানিয়েছে, এক লাখ ২৫ হাজার মানুষের ব্যবহারের জন্য প্রথমে আড়াই লাখ ভ্যাকসিন নেবে মেক্সিকো। কারণ একজন ব্যক্তির জন্য ফাইজারের দুই ডোজ ভ্যাকসিন প্রয়োজন।

উপস্বাস্থ্যমন্ত্রী হুগো লোপেজ জানিয়েছেন, শুরুতে সম্মুখসারির স্বাস্থ্যকর্মীরা এই টিকা ব্যবহারের সুযোগ পাবেন।

আগামী সপ্তাহের মধ্যেই মেক্সিকোয় টিকাদান শুরু করা হবে বলে আশা করা যাচ্ছে। 

বিশ্বব্যাপী করোনার সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, মেক্সিকোয় এখন পর্যন্ত ১২ লাখ ২৯ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত করা হয়েছে। 

এছাড়া দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে এক লাখ ১৩ হাজারের বেশি মানুষ।
 

[প্রিয় পাঠক, আপনিও দৈনিক যুগান্তর অনলাইনের অংশ হয়ে উঠুন। লাইফস্টাইলবিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, এখন আমি কী করব, খাবার, রূপচর্চা ও ঘরোয়া টিপস নিয়ে লিখুন এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন-[email protected]-এ ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন