অমিত শাহকে কটাক্ষ করে লেখা নারী এমপির কবিতা ভাইরাল 

 অনলাইন ডেস্ক 
২৮ ডিসেম্বর ২০২০, ১১:২০ এএম  |  অনলাইন সংস্করণ

ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা-সিবিআই ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে কটাক্ষ করে লেখা একটি কবিতা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। 

কবিতাটি লিখেছেন পশ্চিমবঙ্গের তৃণমূল সংসদ সদস্য মহুয়া মৈত্র।  

ক্রিসমাস ক্যারোল ‘ডেক দ্য হল্‌স’-এর অনুকরণে লেখা কবিতাটি রোববার সকালে নিজের টুইটার হ্যান্ডলে পোস্ট করার পরই নেটদুনিয়ায়  হইচই পড়ে যায়।  

কবিতাটির বাংলা অনুবাদ হলো- ‘এটা হাসিখুশি থাকার মৌসুম, এটা সিবিআইয়ের খেল দেখানোর মৌসুম, বিরোধীদের ধরপাকড়ের মৌসুম, কিন্তু সাবধান হোন শাহজি, এটা বোকামি’।

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, কয়েক মাস পরই বিধানসভা নির্বাচন। তার আগে পশ্চিমবঙ্গের বেসরকারি অর্থলগ্নিকারী সংস্থা সারদার অর্থ কেলেঙ্কারি নিয়ে ফের সক্রিয়তা দেখাতে শুরু করেছে সিবিআই। আর সেজন্যই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে আক্রমণ করে এমন কবিতা লিখেছেন তৃণমূলের এ নারী এমপি।

এদিকে সারদাকাণ্ডে গত বুধবার ভারতের সুপ্রিমকোর্টে ফের তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে সিবিআই। তাতে বিধাননগর এবং কলকাতার সাবেক পুলিশ কমিশনার রাজীব কুমারকে হেফাজতে নেয়ার আবেদন জানিয়েছে তারা। 

সিবিআইয়ের দাবি, বহু ‘রাঘববোয়াল’ এখনও নাগালের বাইরে। তাই এ নিয়ে নতুন করে উদ্যোগী হয়েছেন তারা।

তবে নির্বাচনের আগে সিবিআইয়ের এ পদক্ষেপ নিয়ে সমালোচনা শুরু হয়েছে। বিজেপি বিরোধী শিবিরের প্রশ্ন, আচমকা ফের রাজীবকে হেফাজতে নিতে এত আগ্রহী কেন সিবিআই? জিঙ্গলের আদলে লেখা ছড়ার মাধ্যমে মহুয়াও সেই প্রশ্ন উস্কে দিয়েছেন। শুধু তাই নয়, এর পেছনে অমিত শাহর দিকে আঙুল তুলেছেন তিনি।

পশ্চিমবঙ্গের চাঞ্চল্যকর নারদ ঘুষ কেলেঙ্কারি মামলায় তৃণমূল থেকে বিজেপিতে যোগ দেয়া শুভেন্দু অধিকারীর টাকা নেয়ার ভিডিও ইউটিউব থেকে সরিয়ে ফেলা নিয়েও দিন কয়েক আগে টুইটারে বিজেপি এবং অমিতকে একহাত নেন মহুয়া। 

ওই টুইটে তিনি লেখেন, ‘অমিত শাহ একটি জাদুর ধোপাখানা চালান, যেখানে বিজেপি-তে যোগ দিলেই সমস্ত পাপ ধুয়েমুছে সাফ হয়ে যায়।

 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন