নিউইয়র্কে দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত এক বাংলাদেশি

 কৌশলী ইমা, যুক্তরাষ্ট্র থেকে 
২৫ ডিসেম্বর ২০২০, ১০:১৯ পিএম  |  অনলাইন সংস্করণ

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে কৃষ্ণাঙ্গ দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত হয়ে দীর্ঘদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন বাংলাদেশি মোহাম্মদ আবুল কালাম আজাদ (৪১)। ৯ দিন চিকিৎসা শেষে তিনি নিজ বাড়িতে ফিরে হামলার ঘটনাটি প্রতিবেশীসহ আত্মীয়দের কাছে বর্ণনা করেন।

গত ৫ ডিসেম্বর ভোরে কুইন্সের জ্যাকসন হাইটসে হামলার শিকার হন তিনি। ওই দিন ঘটনাস্থল থেকে আহত অবস্থায় পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

জানা গেছে, ৫ ডিসেম্বর ভোরে কুইন্সের ৩২ এভিনিউয়ের ৭০ স্ট্রিটে গাড়ি পার্কিং করছিলেন আজাদ। এ সময় অপর একটি গাড়ি তার গাড়ির পেছন থেকে ধাক্কা দেয়। এতে তিনি গাড়ি থেকে নেমে গাড়ির ক্ষতি হয়েছে কিনা দেখছিলেন। এমন সময় ধাক্কা দেয়া গাড়ি থেকে কৃষ্ণাঙ্গ দুর্বৃত্তরা বের হয়ে গালি দিয়ে তার মুখে ধারালো কিছু একটা ছুড়ে মারে।

এলোপাতাড়ি মারধরের ফলে তিনি মারাত্মক জখম হন। এতে তার বুকের পাঁজরের ৫টি হাড় ভেঙে যায়। ঘটনাস্থলের পাশের বাসার লোকজনের সহযোগিতায় পুলিশ এসে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে এল্মহার্স্ট হাসপাতালে ভর্তি করে।

আজাদ জানান, ওই উগ্রবাদীর হামলায় তার বুকের পাঁজরের ৫টি হাড় ভেঙে গেছে। সে কারণে বড় ধরনের অপারেশন করতে হয়েছে। হামলার পর তার গাড়ির চাবি ও সামান্য কিছু ডলার পাওয়া যায়নি।
 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন