নিউ জার্সিতে করোনায় বাংলাদেশির মৃত্যু

 কৌশলী ইমা, যুক্তরাষ্ট্র থেকে  
২৫ ডিসেম্বর ২০২০, ১০:১৭ পিএম  |  অনলাইন সংস্করণ

প্রাণঘাতী করোনায় মারা গেলেন যুক্তরাষ্ট্রের নিউ জার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটির প্রবাসীদের পরিচিত মুখ ও বাংলাদেশ আমেরিকান লায়ন্স ক্লাবের কর্মকর্তা মামুন মোস্তফা।

স্থানীয় সময় রোববার আটলান্টিক সিটির শোর মেমোরিয়াল হাসপাতালে তিনি মারা যান। তার মৃত্যুতে স্থানীয় প্রবাসীদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া।
জানা যায়, ২ ডিসেম্বর ভোরে ফেসবুকে একটি পোস্ট দিয়ে সবাইকে জানিয়েছিলেন তিনি করোনায় আক্রান্ত হয়ে শোর মেমোরিয়াল হাসপাতালে ভর্তি হয়েছেন। 
আটলান্টিক সিটির বাংলাদেশিদের সবচেয়ে পুরনো সংগঠন বাংলাদেশ আমেরিকান লায়ন্স ক্লাব আটলান্টিক সিটির ত্রাণকর্তা হিসেবে পরিচিত মামুন মোস্তফার একান্ত প্রচেষ্টাতে সংগঠনটি দুই যুগ ধরে কার্যক্রম চালিয়ে আসছে। 

আটলান্টিক সিটিতে একমাত্র মামুন মোস্তফাই ছিলেন লায়ন মামুন হিসেবে পরিচিত। রাজনৈতিক সংগঠনগুলোকে যারা পছন্দ করতেন না, তারা সবাই উন্মুখ হয়ে বসে থাকতেন বাংলাদেশ আমেরিকান লায়ন্স ক্লাব আটলান্টিক সিটির প্রতি বছরের পিকনিকের জন্য। পিকনিকের অনুষ্ঠানে তার সুমধুর বক্তব্য দিয়ে মাতিয়ে রাখতেন উপস্থিত বাংলাদেশিদের। 

পারিবারিকভাবে বঙ্গবন্ধুর গড়া দল আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত থাকলেও পদ নিয়ে কখনও কারও সঙ্গে বিন্দুমাত্র মন-কষাকষিতে লিপ্ত হননি মামুন। আটলান্টিক সিটির মানুষের দুঃসময় এবং বিভিন্ন সময়ে সামাজিক সংগঠনগুলোর সংকটকালীন অবস্থা থেকে উত্তরণের জন্য সব সময় প্রচেষ্টা চালিয়ে যেতেন তিনি।  
মামুন মোস্তফার মৃত্যুতে নিউ জার্সির আটলান্টিক সিটিসহ যুক্তরাষ্ট্র প্রবাসীদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া। তার মৃত্যুর খবরে আটলান্টিক সিটির প্রবাসীদের মধ্যে করোনা আতঙ্কও বেড়েছে দ্বিগুণ।
 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন