ইসরাইলের সঙ্গে সম্পর্ক নিয়ে আবারও মুখ খুললেন ইমরান খান

 যুগান্তর ডেস্ক 
২১ ডিসেম্বর ২০২০, ০৫:৩০ পিএম  |  অনলাইন সংস্করণ
ইসরাইলের সঙ্গে সম্পর্ক নিয়ে আবারও মুখ খুললেন ইমরান খান
ছবি: সংগৃহীত

ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকীকরণের বিষয়টি আবারও নাকচ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এমন খবরকে মিথ্যা ও ভিত্তিহীন বলে আখ্যায়িত করেছেন তিনি। 

সম্প্রতি পাকিস্তানের প্রধানমন্ত্রীর একজন গুরুত্বপূর্ণ উপদেষ্টা ইসরাইল সফর করেছেন বলে ইসরাইলের গণমাধ্যমসহ বিভিন্ন সূত্রে খবর বেরিয়েছে।   

ইসলামাবাদে প্রেস টিভির সংবাদদাতা জাভেদ নানা জানিয়েছেন, ইমরান খান স্পষ্ট করে বলেছেন, পাকিস্তান যেখানে ইসরাইলকে স্বীকৃতি দেয় না সেখানে তেল আবিবের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার কোনো কারণ থাকতে পারে না। 

ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার জন্য পাকিস্তানের ওপর সৌদি ও আরব আমিরাত  ব্যাপক চাপ সৃষ্টি করছে বলে শোনা যাচ্ছিল। 

এরমধ্যেই নূর দাহরি নামে যুক্তরাজ্যভিত্তিক এক গবেষক দাবি করেছেন, পাকিস্তান সরকার ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার প্রস্তুতি নিচ্ছে। এ তথ্য প্রকাশের পরপরই পাক প্রধানমন্ত্রী ইমরান খান একে ভিত্তিহীন ও মিথ্যা বলে নাকচ করেন।

তিনি এ প্রতিবেদনকে ভিত্তিহীন আখ্যা দিয়ে উল্টো প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, ইসরাইলকে যেহেতু ইসলামাবাদ স্বীকৃতিই দেয় না, তা হলে কেন পাকিস্তানের মন্ত্রী কিংবা গুরুত্বপূর্ণ ব্যক্তি তেলআবিব সফর করবেন? এটি সম্পূর্ণ ভিত্তিহীন প্রতিবেদন।

 
 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন