রেস্টুরেন্টের টয়লেটে মেক্সিকোর সাবেক গভর্নরকে গুলি করে হত্যা

 অনলাইন ডেস্ক 
১৯ ডিসেম্বর ২০২০, ০৯:০৩ পিএম  |  অনলাইন সংস্করণ
মেক্সিকো
ছবি: আলজাজিরা

মেক্সিকোর জালিসকো রাজ্যের সাবেক গভর্নর অ্যারিসতোতেলেস সান্দোভালবে টয়লেটে গুলি করে হত্যা করা হয়েছে।  এ জন্য দেশটির মাদক চক্রকে দায়ী করা হচ্ছে। 

শুক্রবার দেশটির জনপ্রিয় পর্যটন উপকূল পুয়ের্তো ভাল্লারতায় এ ঘটনা ঘটে।  

গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়েছে, সাবেক এ গভর্নরকে উদ্ধার করে তার দেহরক্ষীরা হাসপাতালে নিতে চাইলেও রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি করে বন্দুকধারীরা। এর কিছুক্ষণ পর তাকে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

জালিসকো প্রদেশের অ্যাটর্নি জেনারেল জেরার্ডো অক্টাভিও সোলিস জানিয়েছেন, স্থানীয় সময় রাত ১টা ৪০মিনিটের সময় তার ওপর হামলা চালানো হয়। 

অ্যাটর্নি জেনারেল আরও জানান, তিনিসহ চারজন রেস্টুরেন্টে খাবার খেতে যান। তার টেবিল ছাড়ার জন্য অপেক্ষা করছিলেন হামলাকারীরা। তিনি উঠে বাথরুমে গেলেই তার ওপর হামলা চালানো হয়। 

অ্যারিসতোতেলেস সান্দোভালের নিরাপত্তায় ১৫ জন পুলিশ দেহরক্ষী নিযুক্ত থাকলেও হামলার সময়ে মাত্র দুইজন উপস্থিত ছিল। নিরাপত্তা বিশ্লেষক অ্যালেজান্দ্রো হোপ বলেন, ‘এই হত্যাকাণ্ড বিপুল পরিকল্পনা নিয়ে করা হয়েছে−এর অর্থ কেউ তাকে কয়েক সপ্তাহ ধরেই খুঁজে বেড়াচ্ছিল। কেউ হয়তো তার গতিবিধি জানতো, আর কমবেশি এটাও জানতো কখন তার দেহরক্ষী কম থাকবে।’   

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন