সরকারবিরোধী আন্দোলনের কবর হয়েছে: ইমরান খান

 অনলাইন ডেস্ক 
১৫ ডিসেম্বর ২০২০, ০৭:০৩ পিএম  |  অনলাইন সংস্করণ
ইমরান খান
ইমরান খান। ফাইল ছবি

সরকারবিরোধী আন্দোলনের কবর হয়ে গেছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সোমবার নিজ কার্যালয়ে দলীয় মুখপাত্রদের সঙ্গে এক বৈঠকে তিনি বলেন, তিন মাস ধরে সরকারের বিরুদ্ধে করা বিরোধীদের আন্দোলন রোববার লাহরে কবর হয়ে গেছে। 

গত রোববার লাহোরে পাকিস্তানের বিরোধী দলগুলোর জোট পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্টের (পিডিএম) সমাবেশ ছিল। তার পরেই ইমরান খান এই মন্তব্য করেন। 

ইমরান বলেন, লাহোরের সমাবেশ থেকে মানুষ মুখ ফিরিয়ে নিয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বাড়ছে পাকিস্তানে।  দেশটিতে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। এ অবস্থায় পাকিস্তানের বিরোধী দলগুলো সমাবেশ করায় ক্ষোভ জানান ইমরান। তিনি বলেন, বিরোধীদের আন্দোলন অকার্যকর। ইমরান বলেন, ‘এই সমাবেশের মতোই পিডিএমের ভাগ্য হবে।’  

লাহোরের সমাবেশে পাকিস্তান মুসলিম লিগ–নওয়াজ এর নেতা ও দলটির সহসভাপতি মারিয়ান নওয়াজ ইমরান সরকারের তীব্র সমালোচনা করেন। নওয়াজ শরিফ এখন যুক্তরাজ্যে আছেন।

ইমরান বলেন, মারিয়াম রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর মানহানি করেছেন। তিনি বলেন, মারিয়াম তাদের ‘ফ্লপ শোয়ের’ জন্য দেশের গণমাধ্যমকে দায়ী করেছেন। বাস্তবতা হলো, মানুষ বিরোধীদের কথায় পাত্তা দেয়নি।

সেপ্টেম্বরে ইমরান সরকারের বিরুদ্ধে দেশব্যাপী আন্দোলন শুরু করতে ১১টি প্রধান বিরোধী দল পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট (পিডিএম) নামে একটি জোট গঠন করেছে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন