বিজয় দিবস উপলক্ষে অস্ট্রিয়াতে ভার্চুয়াল আলোচনা সভা

 হাসান তামিম, অস্ট্রিয়া থেকে 
১৭ ডিসেম্বর ২০২০, ০৮:৫৯ পিএম  |  অনলাইন সংস্করণ

ভিয়েনার বাংলাদেশ দূতাবাস ও স্থায়ী মিশন যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন করেছে। 

অস্ট্রিয়ার স্থানীয় সময় সকাল ১০টায় দূতাবাস প্রাঙ্গণে অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আব্দুল মুহিত কর্তৃক জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের কার্যক্রম শুরু হয়। পরে তিনি দূতাবাসের কর্মকর্তাদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। 

বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব এবং দূতালয় প্রধান তারাজুল ইসলামের সঞ্চালনায় ভার্চুয়াল আলোচনা সভার শুরুতে মহান বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি,  প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়। 

ভার্চুয়াল আলোচনা সভায় উপস্থিত ছিলেন- অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবদুল মুহিত, মিশন উপপ্রধান রাহাত বিন জামান, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলামসহ অস্ট্রিয়া, স্লোভেনিয়া এবং হাঙ্গেরিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। 

আলোচনা সভায় বক্তারা ভিয়েনার বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর ভাস্কর্য ও ভিয়েনায় স্থায়ী শহীদ মিনার নির্মাণের দাবি জানান। 
ভার্চুয়াল আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সব শহীদ, জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধের সব শহীদদের আত্মার মাগফিরাত এবং দেশে অব্যাহত শান্তি সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

[প্রিয় পাঠক, যুগান্তর অনলাইনে পরবাস বিভাগে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন [email protected] এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।]
যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন