শ্রীমঙ্গলে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের কর্মীদের মানববন্ধন

 শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি 
২৯ ডিসেম্বর ২০২০, ০৩:১৫ পিএম  |  অনলাইন সংস্করণ

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদের উদ্যোগে পাঁচ দফা দাবি নিয়ে সারা দেশের কর্মীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করে শ্রীমঙ্গলে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় বাংলাদেশ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদ শ্রীমঙ্গল শাখার নেতৃবৃন্দের উদ্যোগে শহরের কলেজ রোডে উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয়ের সম্মুখে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

পরে উপজেলা পরিষদে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের কাছে পাঁচ দফা দাবিসংবলিত স্মারকলিপি প্রদান করেন উপজেলা সংগঠনের নেতৃবৃন্দ।

মানববন্ধনে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান তৃতীয় শ্রেণির কর্মচারী পরিষদ শ্রীমঙ্গল শাখার সাধারণ সম্পাদক ও দ্বারিকাপাল মহিলা ডিগ্রি কলেজের অফিস সহকারী মো. জিলাল মিয়া তাদের পাঁচ দফা দাবি বাস্তবায়ন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদয় দৃষ্টি আকর্ষণ করেন।

দাবিগুলো হলো- দেশের তৃতীয় শ্রেণির সব কর্মচারীর ন্যূনতম বেতন গ্রেড ১১তম বাস্তবায়ন ও শিক্ষার্থীর সংখ্যার অনুপাতে কর্মচারীর সংখ্যা বৃদ্ধি করা। পদের নাম পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা বা অফিস সুপার করা। পেশাগতমান উন্নয়নে কম্পিউটারসহ অন্য ট্রেনিংয়ের ব্যবস্থা করা।  শিক্ষা মন্ত্রণালয় প্রণীত চাকরিবিধি-২০১২ সালের বাস্তবায়ন ও প্রজ্ঞাপন অনুযায়ী প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটিতে বা গভর্নিং বডিতে কর্মচারীদের একজন সদস্য রাখা। শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে উচ্চতর পদে পদোন্নতি দেয়া। সব এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণ করার দাবি জানান তারা।

এ সময় আরও বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি আছিদ উল্লাহ উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী নিরঞ্জন দেব, বেগম রাছুলজান আব্দুল বারী উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী কমল চন্দ্র দাস, ভৈরবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী মো. তবারক আলী, দি বাডস রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের অফিস সহকারী কেসব দেবনাথ প্রমুখ।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন