শাহজাদপুর পৌরসভায় সাড়ে ১৫ গুণ ভোট বেশি পেয়ে নৌকার মাঝি তরু লোদী

 শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি 
২৮ ডিসেম্বর ২০২০, ১০:১৭ পিএম  |  অনলাইন সংস্করণ

সোমবার সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভা নির্বাচনে ২৭ হাজার ২২০ ভোট বেশি পেয়ে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মনির আক্তার খান তরু লোদী (নৌকা) বিজয়ী হয়েছেন। তিনি পেয়েছেন ২৯০৮৭ ভোট। তার নিকটতম প্রার্থী বিএনপি মনোনীত মাহমুদুল হাসান সজল (ধানের শীষ) পেয়েছেন ১৮৬৭ ভোট। মনির আক্তার খান তরু লোদী সাড়ে ১৫ গুণ বেশি ভোট পেয়েছেন।

নির্বাচনের রিটার্নিং অফিসার আবুল হোসেন বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

সোমবার সকাল ৮টা থেকে ২৫টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত। প্রথমবারের মতো এখানে ইভিএমে ভোট গ্রহণ হয়। তাই ভোটারদের মধ্যে কৌতূহলও ছিল বেশি।

এ নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনির আক্তার খান তরু লোদী (নৌকা), বিএনপির মাহমুদুল হাসান সজল (ধানের শীষ), জাতীয় পার্টির মোক্তার হাসান (লাঙ্গল) ও ইসলামী আন্দোলন বাংলাদেশের খন্দকার ইমরান (হাতপাখা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন।

এছাড়া এ নির্বাচনে পৌরসভার ৯টি ওয়ার্ডের সাধারণ আসনে কমিশনার পদে ৩৮ জন ও ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এ নির্বাচনে ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে ৩ প্লাটুন বিজিবি টহলরত ছিল। এছাড়া প্রতিটি ভোট কেন্দ্রে ৫-৬ জন করে পুলিশ এবং ১৫-১৬ জন করে আনসার মোতায়েন করা হয়েছিল বলে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আবুল হোসেন জানিয়েছেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন