প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর চিন্তার ধারক ও বাহক: ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী

 বরিশাল ব্যুরো 
২৮ ডিসেম্বর ২০২০, ০৭:৩৫ পিএম  |  অনলাইন সংস্করণ
বরিশাল বিশ্ববিদ্যালয়
বরিশাল বিশ্ববিদ্যালয়

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগ আয়োজিত বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বাংলাদেশের খনিজ সম্পদ : বঙ্গবন্ধুর অবদান ও ভাবনা শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় জুমের মাধ্যমে ভার্চুয়াল আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালালি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীরবিক্রম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধু সারাটা জীবন মানুষের জন্য নিবেদিত ছিলেন। তিনি বাংলাদেশের জন্য নিজেকে উৎসর্গ করে গেছেন। শুধু স্বাধীনতা অর্জনই নয়, স্বাধীনতা যুদ্ধের পর বাংলাদেশকে নিয়ে তিনি এক দুঃসাহসী অভিযানে নামেন এবং বাংলাদেশকে বিশ্বের বুকে একটি শক্ত অবস্থানে দাঁড় করানোর চেষ্টা করেছেন। এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর চিন্তাধারার ধারক ও বাহক।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) প্রফেসর ড. এএসএম মাকসুদ কামাল।

সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. বদরুল ইমাম। বরিশাল বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রেজিস্ট্রার (অ.দা) অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীনের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য রাখেন  ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক আবু জাফর মিয়া।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন