ভয়াবহ অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেল নেত্রকোনা ডিসি অফিস

 নেত্রকোনা প্রতিনিধি 
২৭ ডিসেম্বর ২০২০, ০৯:৫৮ পিএম  |  অনলাইন সংস্করণ

অল্পের জন্য বড় ধরনের অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেয়েছে নেত্রকোনা জেলা প্রশাসকের কার্যালয়। রোববার দুপুর পৌনে ১টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, বেলা পৌনে ১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের পূর্বপাশের সিঁড়ির কাছের পরিত্যক্ত স্থানে হঠাৎ ধোঁয়ার কুণ্ডলী সৃষ্টি হয়। একপর্যায়ে তা কার্যালয়ের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় তলায় ছড়িয়ে পড়ে। কর্মকর্তা-কর্মচারীরা তা টের পেয়ে প্রথমে নিজেরাই আগুন নেভানোর চেষ্টা করেন এবং ফায়ার সার্ভিসে খবর দেন।

পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে প্রায় পৌনে ১ ঘণ্টা চেষ্টার পর আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে। আগুনে কিছু পরিত্যক্ত কাগজপত্র পুড়ে গেলেও বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তবে এ সময় গোটা ভবনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে মারাত্মক আতঙ্ক ছড়িয়ে পড়ে।

নেত্রকোনা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আবু আবদুল্লাহ মোহাম্মদ সাইদুল্লাহ বলেন, ওই ভবনটির পূর্বপাশে ব্যবহার না করা সিঁড়ি এলাকায় কাগজপত্র, প্লাস্টিকের বোতলসহ বিভিন্ন ধরনের জিনিস ফেলে স্তূপ করে রাখা হয়েছে। সিগারেটের উচ্ছিষ্ট অংশ থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

জেলা প্রশাসক কাজী মো. আবদুর রহমান বলেন, আগুনের সূত্রপাত হওয়ার সঙ্গে সঙ্গে কার্যালয়ের লোকজন ও দমকল বাহিনীর চেষ্টায় তা নেভানো হয়েছে। ফলে বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন