বিএনপির বিদ্রোহী দুই মেয়র প্রার্থীকে বহিষ্কার

 নেত্রকোনা প্রতিনিধি 
২৬ ডিসেম্বর ২০২০, ০৯:২৩ পিএম  |  অনলাইন সংস্করণ
নেত্রকোনা
নেত্রকোনা

দলীয় সিদ্ধান্ত অমান্য করে নেত্রকোনার মদনে পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করায় বিএনপির দুই বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। তাদের সমর্থন করার অভিযোগে আরও তিন নেতাকর্মীকে বহিষ্কার করা হয়।

শনিবার বিকালে দলের কেন্দ্রীয় কমিটির সহ-দফতর সম্পাদক বেলায়েত আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্ত জানানো হয়। নেত্রকোনা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক এসএম মনিরুজ্জামান দুদু যুগান্তরকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিষ্কার হওয়া প্রার্থীরা হলেন- স্বতন্ত্র মেয়র প্রার্থী মো. আবদুর রউফ ও মাশরিকুর রহমান ওরফে বাচ্চু। তাদের মধ্যে আবদুর রউফ মদন উপজেলা জাতীয়তাবাদী ওলামা দলের সভাপতি। তিনি নারিকেল গাছ প্রতীক নিয়ে নির্বাচন করছেন। আর মাশরিকুর রহমান উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি। তিনি গত নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী হয়ে পরাজিত হন। এবার মোবাইল ফোন প্রতীক নিয়ে মেয়র প্রার্থী হয়েছেন।

এছাড়া মদন পৌর ছাত্রদলের আহ্বায়ক মাহমুদুর রহমান ওরফে মিঠু, যুগ্ম আহ্বায়ক পারভেজ আহমেদ ওরফে লায়ন এবং উপজেলা যুবদলের প্রচার সম্পাদক মেহেদী হাসান ওরফে অলিকে দল থেকে বহিষ্কার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৫(গ) ধারা মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে তাদের বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে মেয়র প্রার্থী মাশরিকুর রহমান জানান, আমি এখনও এ ধরনের কোনো চিঠি পাইনি। চিঠি পাওয়ার পর বলতে পারব। আর মো. আবদুর রউফ বলেন, ভাই- আমি প্রচার-প্রচারণায় ব্যস্ত আছি, বিষয়টি এখনও জানি না; পরে কথা বলব।

বহিষ্কার হওয়া মাহমুদুর রহমান ও পারভেজ আহমেদের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তারা ফোন ধরেননি। মেহেদী হাসানের ফোন বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন