রমেক হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট

 রংপুর ব্যুরো 
২৫ ডিসেম্বর ২০২০, ০৯:০৪ পিএম  |  অনলাইন সংস্করণ

রংপুরে মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে কর্মচারীদের সঙ্গে বাকবিতণ্ডার জেরে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা। 

শুক্রবার সকাল থেকে শুরু হওয়া ধর্মঘটের ফলে হাসপাতালে চিকিৎসাসেবা প্রায় বন্ধ হয়ে গেছে। ফলে চরম বিপাকে পড়েছেন হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা। 

জানা গেছে, গত বৃহস্পতিবার বেলা ২টার সময় এক রোগীর ছাড়পত্র নিতে হাসপাতালের কার্ডিওলজি বিভাগের ৩৬নং ওয়ার্ডের কর্মচারী শহিদুল ইসলাম চিকিৎসক সহকারী রেজিস্ট্রার ডা. হাবিবুর রহমানের কাছে আসেন। 

এ সময় তিনি রোগী নিয়ে ব্যস্ত থাকায় ইন্টার্ন চিকিৎসকের কাছে যেতে বলেন। ওই কর্মচারী শহিদুল ইসলাম একজন ইন্টার্ন চিকিৎসকের কাছে গিয়ে ছাড়পত্র দিতে বলেন। ওই চিকিৎসকও তখন একজন গুরুতর রোগীকে পর্যবেক্ষণ করছিলেন। 

এ সময় হাসপাতাল কর্মচারী শহিদুল ইসলাম চিকিৎসকের সাথে বাকবিতণ্ডায় লিপ্ত হন। অশালীন বাক্যবিনিময় করেন। এরই জের ধরে ইন্টার্ন চিকিৎসকরা ধর্মঘটের ডাক দেন।

কার্ডিওলজি বিভাগের রোগী মাজেদ মিয়ার স্ত্রী সালমা বেগম বলেন, চিকিৎসক না থাকায় চিকিৎসা নিতে সমস্যা হচ্ছে। 

এদিকে ধর্মঘট সম্পর্কে ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. সানাউল হুদা রিয়াদ বলেন, আমরা ধর্মঘট দিতে চাইনি। বাধ্য হয়ে আমরা ধর্মঘট পালন করছি। আমাদের একজন ইন্টার্ন চিকিৎসককে যেভাবে চতুর্থ শ্রেণির একজন কর্মচারী হুমকি ও ভয়ভীতি দেখাচ্ছে তাতে আমরা ভীতসন্ত্রস্ত। আমরা নিরাপত্তাহীনতায় আছি। হাসপাতাল কর্তৃপক্ষ এ নিয়ে ব্যবস্থা গ্রহণ না করলে আমরা ধর্মঘট চালিয়ে যাব। 

এ ব্যাপারে হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা.রোস্তম আলী বলেন, ইন্টার্ন চিকিৎসকরা আলোচনা না করে ধর্মঘট শুরু করেছেন। তাদের ডেকেছি; বিষয়টি নিয়ে সমাধান করার জন্য পদক্ষেপ গ্রহণের উদ্যোগ নিয়েছি।বিষয়টি নিয়ে দ্রুত সমাধান হবে এবং চিকিৎসকরা চিকিৎসাসেবায় ফিরে আসবেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন