তিন মাস পর হারানো মোবাইল ফিরে পেল কলেজশিক্ষার্থী

 বরিশাল ব্যুরো 
২২ ডিসেম্বর ২০২০, ১০:৩৩ পিএম  |  অনলাইন সংস্করণ
হারানো মোবাইল
প্রতীকী ছবি

ঘুরতে গিয়ে পছন্দের মোবাইল ফোন সেটটি হারিয়ে ফেলেন বরিশাল ইনফ্রা পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থী মহিউদ্দিন খান শাওন। বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) তৎপরতায় ৩ মাস পর হারানো মোবাইল ফিরে পান তিনি।

মহিউদ্দিন খান শাওন ৩ মাস আগে চট্টগ্রাম থেকে সাজেক পর্যন্ত ভ্রমণে বের হন। কিন্তু পথিমধ্যে চট্টগ্রামে খোয়া যায় স্যামসাং গ্যালাক্সি সেটটি। বাড়ি ফিরে বরিশাল মেট্রোপলিটন পুলিশে (বিএমপি) অভিযোগ দেয়ার ৩ মাস পর মঙ্গলবার তার মোবাইল ফেরত পান। বিএমপির এমন দায়িত্বশীল ভূমিকার ভূয়সী প্রশংসা করেন পলিটেকনিক শিক্ষার্থী শাওন।

মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মো. খাইরুল আলম জানান, নগরীর ইনফ্রা পলিটেকনিক ইন্সটিটিউটের শিপ বিল্ডিং বিভাগের সপ্তম পর্বের শিক্ষার্থী মহিউদ্দিন খান শাওন গত ৪ অক্টোবর বন্ধুদের সঙ্গে বরিশাল থেকে চট্টগ্রাম হয়ে কক্সবাজার, রাঙ্গামাটির সাজেক, বান্দরবান এবং সেন্টমার্টিন বেড়াতে যান। সফরের প্রথম দিন চট্টগ্রাম অক্সিজেন মোড়ে তার সঙ্গে থাকা মোবাইল ফোন স্যামসাং গ্যালাক্সি সেটটি হারিয়ে যায়।

শাওন বরিশাল ফিরে অভিযোগ দেন তার (উপ কমিশনার খায়রুল) কাছে। উপ-কমিশনার (উত্তর) মো. খাইরুল জানান, ওই ঘটনা তদন্তের দায়িত্ব দেয়া হয় বিমানবন্দর থানার এএসআই মো. বারেক হোসেনকে। পরে এএসআই বারেক তথ্য প্রযুক্তি এবং চট্টগ্রাম মেট্রোপলিটনের ডবলমুরিং থানা পুলিশের সহায়তায় গত ২১ নভেম্বর কদমতলীর ব্যবসায়ী আক্তার হোসেনের কাছ থেকে মোবাইল ফোনটি উদ্ধার করেন। তবে এর সঙ্গে জড়িতদের শনাক্ত করা যায়নি।

মঙ্গলবার দুপুরে মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার কার্যালয়ে মোবাইল সেট তুলে দেয়া হয় শিক্ষার্থী শাওনের হাতে।

এ সময় ইনফ্রা পলিটেকনিক শিক্ষার্থী শাওন বলেন, ফোন সেটটি ফিরে পাওয়ার আশা ছেড়ে দিয়েছিলাম। পুলিশের দায়িত্বশীল ভূমিকার কারণে ফোন সেটটি ফিরে পেয়েছি। এটি পুলিশ বিভাগের জন্য প্রশংসনীয় উদ্যোগ বলে জানান ওই শিক্ষার্থী।

এ সময় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (উত্তর) মো. ফজলুল করিম ও বিমান বন্দর থানার এএসআই মো. বারেক হোসেন উপস্থিত ছিলেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন