আকস্মিকভাবে নৌকা পেয়েও হারালেন তিনি

 বগুড়া ব্যুরো 
২২ ডিসেম্বর ২০২০, ০৬:৪৮ পিএম  |  অনলাইন সংস্করণ
মতিউর রহমান মতি
মতিউর রহমান মতি। ছবি: সংগৃহীত

বগুড়ার সারিয়াকান্দি বর্তমান মেয়র উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমনকে মনোনয়ন প্রদানের কয়েক ঘণ্টা পর আকস্মিকভাবে প্রার্থী পরিবর্তন করে নৌকার মনোনয়ন দেয়া হয় যুগ্ম সম্পাদক মতিউর রহমান মতিকে। 

কিন্তু মঙ্গলবার প্রার্থিতা যাচাই-বাছাইয়ে সারিয়াকান্দি পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী মতিউর রহমান মতির মনোনয়ন বাতিল করা হয়। 

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মাহবুব আলম শাহ্ জানান, পৌরসভার টিকাদানকারী পদ থেকে পদত্যাগপত্র গৃহীত না হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়।

আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে বগুড়ার সারিয়াকান্দি, শেরপুর ও সান্তাহার পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। অন্য দুটি পৌরসভায় মেয়র পদে সাতজনের প্রার্থিতা বৈধ হয়েছে।

সারিয়াকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার সাখাওয়াত হোসেন জানান, মেয়র পদে আওয়ামী লীগ থেকে মতিউর রহমান, বিএনপি থেকে সাবিনা ইয়াসমিন, স্বতন্ত্র থেকে বর্তমান মেয়র আলমগীর শাহী সুমন (আওয়ামী লীগের বিদ্রোহী), স্বতন্ত্র আবদুর রশিদ ফরাজী (আওয়ামী লীগের বিদ্রোহী) ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলী আজগর মনোনয়ন দাখিল করেন। 

সারিয়াকান্দি পৌরসভার টিকাদানকারী মতিউর রহমান পদত্যাগ করলেও তা গৃহীত হয়নি। এ কারণে মঙ্গলবার যাচাই-বাছাইকালে তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে। তিনি তিন কর্মদিবসের মধ্যে আপিল করতে পারবেন। নয়টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন মনোনয়ন দাখিল করলেও দু’জনের বাতিল হয়েছেন। তিনটি সংরক্ষিত কাউন্সিলর পদে ১১ জনের মনোনয়ন বৈধ হয়।

আরও পড়ুন: কয়েক ঘণ্টার ব্যবধানে আ’লীগের মেয়র প্রার্থী পরিবর্তন!

সারিয়াকান্দি পৌরসভার বর্তমান মেয়র উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর শাহী সুমনকে দল থেকে প্রার্থী করা হয়। পরে তার প্রার্থিতা বাতিল করে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মতিউর রহমানকে প্রার্থী করা হয়েছিল। তবে মেয়র সুমন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেন। 

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও মনোনয়ন বাতিল হওয়া প্রার্থী মতিউর রহমান জানান, তারা এ ব্যাপারে আপিল করবেন। তিনি সঠিক সময়ে ও সঠিকভাবে পদত্যাগ করেছেন। তিনি আশা করেন, প্রার্থিতা ফিরে পাবেন।

রিটার্নিং অফিসার মাহবুব আলম শাহ্ জানান, আগামী ২৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহার এবং ৩০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে। ১৬ জানুয়ারি সারিয়াকান্দি ও সান্তাহার পৌরসভায় ইভিএম পদ্ধতিতে এবং শেরপুর পৌরসভায় ব্যালটে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনের প্রস্তুতি গ্রহণের কাজ চলছে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন