ঘুষের চার লক্ষাধিক টাকাসহ দুই অডিটরকে গ্রেফতার করেছে দুদক

 পিরোজপুর প্রতিনিধি 
২১ ডিসেম্বর ২০২০, ১০:০৫ পিএম  |  অনলাইন সংস্করণ

পিরোজপুরে ঘুষের ৪ লাখ ১৬ হাজার নগদ টাকাসহ প্রাথমিক শিক্ষা বিভাগের বিভিন্ন দফতর ও প্রতিষ্ঠান অডিট করতে আসা দুইজন অডিটরকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গ্রেফতারকৃতরা হলেন- শিক্ষা, সংস্কৃতি ও ধর্মবিষয়ক অডিট অধিদফতরের অডিট অ্যান্ড অ্যাকাউন্টস অফিসার মো. শামীম হোসেন এবং এসএএস সুপারিনটেনডেন্ট মো. জহির রায়হান।

দুর্নীতি দমন কমিশনের বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক দেবব্রত মণ্ডলের নেতৃত্বে ৮ সদস্যের একটি দল সোমবার বিকালে তাদের টাকাসহ হাতেনাতে গ্রেফতার করে।

এই দু'জন পিরোজপুর শহরের বাইপাস সড়কের এলজিইডির কার্যালয়ের তৃতীয়তলায় অবস্থিত গেস্ট হাউসে অবস্থান করছিলেন। তাদের কক্ষে ট্রাভেল ব্যাগ ও বিছানার তোশকের নিচসহ বিভিন্ন স্থানে লুকিয়ে রাখা অবস্থায় এক হাজার ও ৫০০ টাকার কয়েকটি বান্ডিল উদ্ধার করা হয়। গণনা করে সেসব বান্ডিলে ৪ লাখ ১৬ হাজার টাকা পাওয়া যায়।

দুদকের উপ-পরিচালক দেবব্রত মণ্ডল জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বিকাল ৪টার দিকে এলজিইডির গেস্ট হাউসে অভিযান চালিয়ে এ টাকা উদ্ধার করা হয় এবং দুইজন অডিটরকে গ্রেফতার করা হয়। তারা পিরোজপুরের বিভিন্ন প্রাথমিক শিক্ষা অফিস থেকে ঘুষ নিয়েছেন। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে দুর্নীতি দমন আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করে সন্ধ্যায় পিরোজপুর সদর থানায় সোপর্দ করা হয়েছে।

জানা যায়, জেলা প্রাথমিক শিক্ষা অফিস, জেলার ৭টি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস, পিটিআইসহ এ বিভাগের বিভিন্ন দফতরের গত অর্থবছরের ব্যয়কৃত হিসাবের অডিট করার জন্য উক্ত দুই অডিটর রোববার পিরোজপুরে আসেন এবং এলজিইডির রেস্ট হাউসে উঠেন। তারা সোমবার পিরোজপুর সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসসহ জেলার তিনটি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে অডিট কার্যক্রম শুরু করেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন