'শেখ হাসিনা আছেন বলেই মুক্তিযোদ্ধারা স্যালুট পাচ্ছেন'

 পিরোজপুর প্রতিনিধি  
১৮ ডিসেম্বর ২০২০, ০৭:৩৪ পিএম  |  অনলাইন সংস্করণ

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, একমাত্র শেখ হাসিনার কাছেই এ দেশের মুক্তিযোদ্ধারা নিরাপদ। তিনি আছেন বলেই যুদ্ধাপরাধের বিচার হয়েছে, বীর মুক্তিযোদ্ধারা স্যালুট পাচ্ছেন, বিভিন্ন ধরনের ভাতা পান, তাদের জন্য ঘর দেয়া হচ্ছে। তিনি আইন পাস করে মুক্তিযোদ্ধাদের নামের আগে সম্মানের সঙ্গে ‘বীর’ শব্দটি ব্যবহারের ব্যবস্থা করে দিয়েছেন। 

শুক্রবার সকালে পিরোজপুরে নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সঙ্গে শুভেচ্ছাবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা যে কোনো দল করতে পারি, যে কোনো মতের বা পথের হতে পারি; কিন্তু মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তি হতে হবে এক ও অভিন্ন। লাল-সবুজের পতাকা, অসাম্প্রদায়িকতা এবং বৈষম্যহীন সমাজ গড়তে আমাদের সবাইকে একতাবদ্ধ হয়ে এ দেশের উন্নয়নে কাজ করতে হবে। 

তিনি বলেন, প্রাকৃতিক নিয়মে আমাদের সবাইকে একদিন এ ধরণি ছেড়ে চলে যেতে হবে। আমি প্রত্যাশা করি- আগামীতেও আপনাদের সঙ্গে দেখা হবে, এমনিভাবে মিলনমেলায় প্রাণ খুলে কথা হবে। যতদিন আছি ততদিন যেন আমাদের একটি পরিবার থাকে, তার নাম হল মুক্তিযোদ্ধা পরিবার।

মন্ত্রী আরও বলেন, এই মা জননী শেখ হাসিনা দেশে বারবার আসবে না। তার চেহারার মধ্যে আজ আমরা জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি দেখতে পাচ্ছি। অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত এবং তাদের বিষদাঁত ভেঙে দিয়ে এ দেশ থেকে চিরতরে বিদায়ের জন্য সরকার, মুক্তিযোদ্ধা ও আমাদের ঐক্যবদ্ধ হয়ে যা যা করা দরকার তাই করব। 

অতিরিক্ত জেলা প্রশাসক চৌধুরী রওশন ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার সমীর কুমার দাস বাচ্চু, গৌতম রায় চৌধুরী, ফজলুল হক সেন্টুসহ মুক্তিযোদ্ধারা।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন