চরফ্যাশনে দোকানে ২৫ বস্তা সরকারি সার উদ্ধার!

 চরফ্যাশন (দক্ষিণ) প্রতিনিধি 
১৬ ডিসেম্বর ২০২০, ০৮:৫৭ পিএম  |  অনলাইন সংস্করণ

ভোলার চরফ্যাশন উপজেলা শশীভূষন থানাধীন উত্তর আইচা বাজারে কীটনাশকের দোকান থেকে ২৫ বস্তা সরকারি সার উদ্ধার করেছে পুলিশ।
মঙ্গলবার রাত ১০টার দিকে উত্তর আইচা বাজারের সার ও কীটনাশকের দোকান কেরানী ট্রেডার্স থেকে উপজেলা কৃষি কর্মকর্তা ও শশিভূষণ থানা পুলিশ এ সার উদ্ধার করেছেন।

এ সময় ঘটনাস্থল থেকে কীটনাশকের দোকান মালিক আবুল কালাম কেরানীর ছেলে শাহিন কেরানীকে আটক করা হয়েছে। পরে স্থানীয় নেতৃবৃন্দের তদবিরে আটককৃত শাহীন কেরানীকে ছেড়ে দেয়া হয়।

এলাকাবাসী জানান, সরকার থেকে সাধারণ কৃষকের জন্য ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রতি ইউপি সদস্যকে সার, ধান, মুগ, চিনাবাদাম, ভুট্টা ইত্যাদির বীজ দেয়া হয়েছে। যা বিনামূল্যে কৃষককে বিতরণ করবে ইউপি সদস্য৷ এর তদারকির দায়িত্বে থাকেন উপজেলা সহকারী কৃষি কর্মকর্তারা। কিছু লোভী ইউপি সদস্য বীজ ও সার কৃষককে না দিয়ে, দোকানে বিক্রি করে দিতে পরে এমন ইঙ্গিত করেছেন এলাকাবাসী।

শশীভূষণ থানার এসআই হানিফ ফরাজি জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ১০টার দিকে উত্তর আইচা বাজারের সার ব্যবসায়ী কেরানী ট্রেডার্সে অভিযান চালিয়ে সরকারিভাবে কৃষকদের মাঝে বিতরণযোগ্য ২৫ বস্তা সার জব্দ করা হয়।

চরফ্যাশন উপজেলা কৃষি কর্মকর্তা ম আবু হাসনাইন বলেন, সংবাদ পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পেয়েছি। তদন্ত সাপেক্ষে দোষী প্রমাণিত হলে সার ব্যবসায়ীর লাইসেন্স জব্দসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন