পিরোজপুরে স্ত্রীকে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

 মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি 
০৮ ডিসেম্বর ২০২০, ০৬:০৯ পিএম  |  অনলাইন সংস্করণ

পিরোজপুরের মঠবাড়িয়া ২০১৪ সালে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী হালিম ঢালীকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। 

মঙ্গলবার দুপুরে পিরোজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. মিজানুর রহমান এ আদেশ দেন। এ সময় আদালতের বিচারক দণ্ডপ্রাপ্ত আসামিকে ১ লাখ টাকা জরিমানা করেন। 

দণ্ডপ্রাপ্ত আসামি হালিম ঢালী (৪২) জেলার মঠবাড়িয়া উপজেলার উত্তর মিঠাখালী (মাঝের চর) গ্রামের মৃত নুরুল ইসলাম ঢালীর ছেলে। নিহত হাসি বেগম (২৫) জেলার মঠবাড়িয়া উপজেলার সেনের টিকিকাটা এলাকার মৃত মতি মিয়ার কন্যা।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রাজ্জাক খান বাদশা জানান, ২০১৩ সালে মঠবাড়িয়া উপজেলার হালিম ঢালীর সঙ্গে একই উপজেলার হাসি বেগমের পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের টাকা দাবি করে বিভিন্ন সময় হাসি বেগমের স্বামী হালিম ঢালী তাকে মারধর করতেন। 

এরই ধারাবাহিকতায় ২০১৪ সালের ২৪ এপ্রিল দণ্ডপ্রাপ্ত আসামি যৌতুকের দাবিতে তার স্ত্রী হাসি বেগমকে মারধর ও নির্যাতন করে। এতে হাসি বেগম গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় ২০১৪ সালের ৭ মে তিনি মারা যান। 

এ ঘটনায় হাসি বেগমের মা আনোয়ারা বেগম বাদী হয়ে একই মাসের ১১ তারিখ মঠবাড়িয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় ৯ জনের সাক্ষ্য শেষে আদালতের বিচারক আসামি হালিম ঢালীকে ফাঁসির আদেশ প্রদান করেন। 

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন