ঝালকাঠি-বরিশালসহ ১০ রুটে বাস চলাচল বন্ধ 

 বরিশাল ব্যুরো ও ঝালকাঠি প্রতিনিধি 
০২ ডিসেম্বর ২০২০, ০৭:১৩ পিএম  |  অনলাইন সংস্করণ

মাহেন্দ্র গাড়িচালকদের সঙ্গে বাস মালিকদের দ্বন্দ্বের জেরে ঝালকাঠি-বরিশালসহ ১০ রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে ঝালকাঠি বাস মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন। 

বুধবার সকাল ১০টা থেকে এসব রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়। আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ ঘোষণায় ভোগান্তিতে পড়েছেন এ রুটে যাতায়াতকারী যাত্রীরা। 

ঝালকাঠি বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক বাহাদুর চৌধুরী জানান, ঝালকাঠি-বরিশাল-খুলনা আঞ্চলিক মহাসড়কে থ্রি-হুইলার মাহিন্দ্র গাড়ি চলাচল নিষিদ্ধ করা হলেও ঝালকাঠিতে সুযোগ পেলেই গাড়িগুলো চলাচল করছে। মালিক সমিতি বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়েও তাদের নিয়ন্ত্রণ করতে পারছে না। 

বুধবার সকাল ৯টার দিকে ঝালকাঠি সদর উপজেলার ছত্রকান্দা এলাকায় বাস মালিক গোলাম রসুল আঞ্চলিক মহাসড়কে মাহিন্দ্র গাড়ি চলাচলে বাধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে মাহিন্দ্র চালকরা তাকে মারধর করে। এ ঘটনার প্রতিবাদে ঝালকাঠি বাসটার্মিনালে মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের জরুরি সভা অনুষ্ঠিত হয়। 

সভায় প্রশাসনের কাছে আঞ্চলিক মহাসড়কে মাহিন্দ্র গাড়ি বন্ধের দাবি জানিয়ে অনির্দিষ্টকালের জন্য ঝালকাঠি-বরিশাল, খুলনা, বাগেরহাট, পিরোজপুর, পাথরঘাটা, ভান্ডারিয়া, কাউখালী, মঠবাড়িয়া ও আমুয়াসহ ১০ রুটে বাস চলাচল বন্ধ ঘোষণা করা হয়। 

ফলে দুর্ভোগে পড়েছেন এ রুটে যাতায়াতকারী হাজারও যাত্রী। ছোট গাড়িতে উঠে গন্তব্যে যেতে চাইলেও বাস শ্রমিকরা তাতে বাধা দিচ্ছেন। এতে হতাশ হয়ে অনেকেই জরুরি কাজেও গন্তব্যে যেতে না পেরে বাড়ি ফিরে যাচ্ছেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন