শেখ হাসিনার সরকার কৃষকদের পাশেই রয়েছে: আমু

 নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি 
২৬ নভেম্বর ২০২০, ০৮:০৫ পিএম  |  অনলাইন সংস্করণ

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি বলেছেন, শেখ হাসিনার সরকার কৃষকদের পাশেই রয়েছে। কৃষকবান্ধব আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলেই এ দেশে কৃষকরা ভালো থাকেন। দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে।

তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সারের জন্য কৃষককে আন্দোলন-সংগ্রাম করতে হতো। জোট সরকার কৃষকদের সার দিতে না পেরে গুলি করে হত্যা করেছে। অপরদিকে বর্তমান সরকার অসহায় কৃষকদের বিনামূল্যে সার, বীজ ও কৃষি যন্ত্রপাতি বিতরণ করছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় ঝালকাঠির নলছিটি উপজেলায় কৃষকদের পুনর্বাসন কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ উপলক্ষে উপজেলা পরিষদ হল রুমে আয়োজিত সভায় টেলিকনফারেন্সে কর্মসূচির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কৃষি উৎপাদন ব্যবস্থা অব্যাহত রাখতে কোনো জমি খালি না রেখে প্রতি ইঞ্চি জমিতে ফসল আবাদের জন্য কৃষকদের কাজ করতে হবে। কৃষি ও কৃষকের উন্নতির জন্য যা কিছু করা প্রয়োজন তা করে যাচ্ছে বর্তমান সরকার। এ ধারা অব্যাহত থাকবে।

উপজেলা কৃষি কর্মকর্তা ইসরাত জাহান মিলির সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নলছিটি উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. মজিবুর রহমান খন্দকার প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান মোর্শেদা লস্কর, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এইচএম আখতারুজ্জামান বাচ্চু, উপজেলা কৃষক লীগ সভাপতি মো. ফিরোজ আলম খান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. আবু জাফর ইলিয়াস ও মো. আলী আহম্মেদ প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা ইসরাত জাহান মিলি জানান, এ পুনর্বাসন কর্মসূচির আওতায় উপজেলার দুই হাজার ২৫০ জন কৃষকের মাঝে গম, সরিষা, খেসারি, সূর্যমুখী, মসুর, চিনাবাদাম, মরিচ ও  টমেটোর বীজ এবং রাসায়নিক সার বিতরণ করা হয়।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন