বরিশাল ডিসি অফিসের কর্মচারীদের কর্মবিরতি অব্যাহত

 বরিশাল ব্যুরো 
২৫ নভেম্বর ২০২০, ১০:৩৪ পিএম  |  অনলাইন সংস্করণ

পদবি ও গ্রেড উন্নীতকরণের দাবিতে বরিশালে পূর্ণ দিবস কর্মবিরতি অব্যাহত রেখেছে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস)। ১৫ নভেম্বর থেকে প্রতিদিন পূর্ণ দিবস (সকাল ৯টা থেকে বিকাল ৫টা) কর্মবিরতি পালন করছেন তারা।

অষ্টম দিনের মতো বুধবার সকাল ৯টায় কর্মবিরতি শুরু করে জেলা প্রশাসক কার্যালয়ের নিচতলায় অবস্থান নেন কালেক্টরেট সহকারী সমিতির নেতাকর্মীরা। এ সময় তারা দাবি সংবলতি বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

জেলা কালেক্টরেট সহকারী সমিতির সভাপতি মাহফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মবিরতি ও অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. বারেক মোল্লাসহ নেতারা।

এ সময় নেতারা জানান, দীর্ঘদিন ধরে তারা পদবি ও গ্রেড উন্নীতকরণের দাবিতে আন্দোলন করে আসছেন। তাদের দাবির বিষয়ে ২০১২ সালে প্রধানমন্ত্রী অনুশাসন দিলেও সেই নির্দেশনা বাস্তবায়ন হয়নি। এ কারণে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ১৫ নভেম্বর থেকে পূর্ণদিবস কর্মবিরতি শুরু করেন তারা। আগামী ৩০ নভেম্বর পর্যন্ত প্রতিদিন পূর্ণ দিবস (সকাল ৯টা থেকে বিকাল ৫টা) কর্মবিরতি পালন করবেন বলেও এ সময় জানান নেতারা।

এরপরও দাবি আদায় না হলে আগামী ৫ ডিসেম্বর ঢাকায় সংবাদ সম্মেলনের মাধ্যমে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণার হুশিয়ারি দেন কালেক্টরেট সহকারী সমিতির নেতারা।

এদিকে কালেক্টরেট কর্মচারীরা পূর্ণ দিবস কর্মবিরতি পালন করায় জেলা প্রশাসক কার্যালয়ের কার্যক্রমে স্থবিরতা সৃষ্টি হয়েছে। শত শত সেবাপ্রার্থী জেলা প্রশাসক কার্যালয়ে গিয়েও সেবা না পেয়ে ফিরে যাচ্ছেন।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন