পুলিশের সহযোগিতায় বাড়ি ফিরে গেল প্রতিবন্ধী কিশোর

 নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি 
২৩ নভেম্বর ২০২০, ০৬:৫৯ পিএম  |  অনলাইন সংস্করণ

ঝালকাঠির নলছিটিতে পুলিশের সহযোগিতায় প্রতিবন্ধী শিশু রাব্বি (১৩) ফিরে গেল তার নিজ বাড়িতে। সোমবার বেলা ১১টার দিকে নলছিটি থানায় বাবা রুবেল খানের হাতে প্রতিবন্ধী শিশু রাব্বিকে তুলে দেয়া হয়।

জানা গেছে, উপজেলার কুলকাঠি ইউনিয়নের মুখিয়া গ্রামের মো. রুবেল খানের বাকপ্রতিবন্ধী ছেলে রাব্বি বাড়ির কাউকে কিছু না বলে রোববার সকালে বাড়ি থেকে বের হয়। একপর্যায়ে ঘুরতে ঘুরতে সে নলছিটি শহরে চলে আসে। একই রাতে সে শহরের হরিসভা মন্দিরসংলগ্ন এলাকায় ঘোরাফেরা করছিল।

ওই প্রতিবন্ধী কিশোরের অস্বাভাবিকভাবে ঘোরাফেরা দেখে স্থানীয়রা তাকে নাম-ঠিকানা জিজ্ঞেস করলে সে বাকপ্রতিবন্ধী হওয়ায় কিছুই বলতে পারছিল না। এ সময় স্থানীয়রা নলছিটি থানায় খবর দেন। খবর পেয়ে পুলিশ গিয়ে ওই শিশুটিকে থানায় নিয়ে যায়।

নলছিটি থানার ওসি আ. হালিমের নির্দেশে রাতে থানাতেই শিশুটির খাওয়া ও ঘুমের ব্যবস্থা করা হয়। এ সময় পুলিশ কর্মকর্তারা তাকে নতুন শীতের পোশাকও কিনে দেন।

এদিকে প্রতিবন্ধী শিশুটির বাবা রুবেল খান অনেক খোঁজাখুঁজি করে খবর পেয়ে সোমবার বেলা ১১টার দিকে নলছিটি থানায় আসেন। এ সময় থানা পুলিশ প্রতিবন্ধী শিশু রাব্বিকে তার বাবার কাছে হস্তান্তর করেন। বাকপ্রতিবন্ধী শিশু রাব্বি আনন্দে তার বাবার সঙ্গে বাড়ি ফিরে যায়।

প্রতিবন্ধী শিশুর বাবা রুবেল খান জানান, রাব্বিকে না পেয়ে অনেক খোঁজাখুঁজি করে খবর পেয়ে থানায় এসে পেয়েছি। এতে আমি অত্যন্ত খুশি। আমার ছেলেকে উদ্ধার করে পুলিশ যে সেবাযত্ন করেছে এজন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞ।

নলছিটি থানার অফিসার ওসি মো. আ. হালিম তালুকদার এ তথ্য নিশ্চিত করে জানান, সোমবার সকালে প্রতিবন্ধী রাব্বিকে ওই এলাকার ইউপি সদস্যের উপস্থিতিতে তার বাবা রুবেল খানের কাছে হস্তান্তর করা হয়েছে।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন