ফেসবুকের অপব্যবহার বন্ধে প্রয়োজন সামাজিক আন্দোলন: তোফায়েল

 যুগান্তর রিপোর্ট ও ভোলা প্রতিনিধি 
০৮ নভেম্বর ২০২০, ০৬:০১ পিএম  |  অনলাইন সংস্করণ

মাদক ও ফেসবুকের অপব্যবহার থেকে যুব সমাজকে রক্ষার জন্য সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ উপদেষ্টামণ্ডলীর সদস্য সাবেক শিল্প ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

দলমত নির্বিশেষে সবাইকে একসঙ্গে গ্রামে গ্রামে কমিটি গঠন করে সামাজিক অবক্ষয় থেকে যুব সমাজকে রক্ষা করার কথা উল্লেখ করে তিনি বলেন, আজ তরুণ সমাজ মাদকে আসক্ত হয়ে দেশ ও জাতিকে ক্ষতি করার চেষ্টা করছে। এ ব্যাপারে অভিভাবকদের সতর্ক থাকতে হবে।

রোববার সকালে শিক্ষা প্রকৌশল বিভাগের অধীনে আড়াই কোটি টাকা ব্যয়ে নির্মিত ৪ তলাবিশিষ্ট ভোলার আলতাজের রহমান ডিগ্রি কলেজের আইসিটি ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

এ সময় তিনি প্রধানমন্ত্রীর করোনাকালীন পদক্ষেপের বিষয় তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রীর সঠিক পদক্ষেপ আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে। মসজিদের ইমাম থেকে শিক্ষক সমাজ সবাই প্রধানমন্ত্রীর বিশেষ সহায়তা পেয়েছেন। এ সহায়তার ক্ষেত্রে কে কোন দল করেন, তা বিচার করা হয়নি। উন্নয়ন ও সামাজিক অনুষ্ঠানে কোনো দল থাকতে পারে না। তার বড় প্রমাণ আলতাজের রহমান কলেজের এ অনুষ্ঠান।

তিনি বলেন, জেলা বিএনপির সভাপতির পিতার নামে কলেজ প্রতিষ্ঠা করা হলেও শিক্ষার বিস্তারে ৪ তলাবিশিষ্ট আইসিটি একাডেমিক ভবন নির্মাণ করে দিয়েছে বর্তমান সরকার।

অতীতে এমনটা করা হয়নি বলেও উল্লেখ করেন আওয়ামী লীগের প্রবীণ এই নেতা। তিনি ভোলার কথা তুলে ধরে বলেন, এখানে শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। নদীভাঙন রোধে সঠিক সময়ে ব্যবস্থা নেয়া হয়েছে। আরও  কয়েকটি প্রকল্প বাস্তবায়নের পথে।

এ সময় তোফায়েল আহমেদ ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণ পদক্ষেপের অগ্রগতি তুলে ধরে প্রকল্প অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে কলেজ গভর্নিং বডির সভাপতি জেলা বিএনপি সভাপতি গোলাম নবী আলমগীরের সভাপতিত্বে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান মো. মোশারফ হোসেন, ঢাকার ভোলা সমিতির সভাপতি গোলাম কিবরিয়া জাহাঙ্গীর, সাবেক অধ্যক্ষ সামসুল আলম সেলিম চৌধুরী ও কলেজ অধ্যক্ষ জাহান জেব চৌধুরী টিটু।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সাবেক অধ্যক্ষ প্রফেসর মু. রুহুল আমিন জাহাঙ্গীর, সাবেক যুগ্মসচিব প্রফেসর ডা. খাদিজা বেগম, লালমাটিয়া কলেজের সাবেক শিক্ষক প্রফেসর আফিফা মোস্তারি, শিক্ষা প্রকৌশল বিভাগের সহকারী প্রকৌশলী সৌরভ আলী, উপসহকারী প্রকৌশলী মো. আক্তার হোসেন, সাবেক প্রধান শিক্ষক মো. সাদেক, গ্রামীণ জনউন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জাকির হোসেন মহিন, প্রধান শিক্ষক আবু তাহেরসহ গণ্যমান্য ব্যক্তিরা।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন