ভোলায় ২২ দিনে ২৮৮ জেলে আটক, ১০ কোটি টাকার মালামাল জব্দ

 যুগান্তর রিপোর্ট, ভোলা 
০৫ নভেম্বর ২০২০, ০৬:৪৪ পিএম  |  অনলাইন সংস্করণ

ভোলায় মা ইলিশ রক্ষা অভিযানে গত ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২৮৮ জন জেলেকে আটক করেছে কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্যরা।

এ সময় এদের কাছ থেকে প্রায় সাড়ে ২৪ লাখ মিটার অবৈধ জাল, ৯১টি মাছ ধরার কাঠের নৌকা ও এক হাজার ১৬৩ কেজি ইলিশ জব্দ করা হয়। জব্দকৃত জাল ও মাছের আনুমানিক মূল্য ৯ কোটি ৯৩ লাখ ৯৩ হাজার টাকা।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ভোলার খেয়াঘাটে অবস্থিত কোস্টগার্ড দক্ষিণ জোন কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কোস্টগার্ড দক্ষিণ জোনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (গোয়েন্দা) লে. বিএন মাহমুদ সাব্বির জানান, মা ইলিশ রক্ষা অভিযানের ২২ দিনে বিসিজি বেইস ভোলা, বিভিন্ন স্টেশন-আউটপোস্ট ও জাহাজসমূহ থেকে দক্ষিণ জোনের আওতাধীন বিভিন্ন এলাকায় মোট ৮৫৫টি অভিযান চালানো হয়।  অভিযানে আটককৃত জেলেদের নির্বাহী হাকিম কর্তৃক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা প্রদান করা হয়। এ সময় জব্দকৃত মাছ মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে এতিমখানা ও গরিবদের মাঝে বিতরণ করা হয়।

মৎস্য সম্পদ রক্ষায় কোস্টগার্ডের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- কোস্টগার্ড দক্ষিণ জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম মনজুর-উল-করিম চৌধুরী, জেলা খামার ব্যবস্থাপক মো. জাকির হোসেন, প্রেস ক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু আব্দুল্লাহ খান, ইলিশা নৌ-থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজন পাল, জাতীয় মৎস্যজীবী সমিতির সভাপতি এম খালেক, ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির সভাপতি এম নুরুল ইসলামসহ ভোলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

যুগান্তর ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জেলার খবর
অনুসন্ধান করুন